ফেনী জেলা জজ আদালত
ফেনী জেলা জজ আদালত

ফেনীতে অর্থ আত্মসাতের দায়ে বীকন গ্রুপের এমডির ৩ বছরের কারাদণ্ড

দশ লাখ টাকা আত্মসাতের দায়ে বীকন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শাখাওয়াত হোসাইনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাঁকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

আজ মঙ্গলবার (১০ নভেম্বর) ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর দায়িত্বপ্রাপ্ত বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইন এ রায় দেন।

মো. শাখাওয়াত হোসাইন ফেনীর দাগনভূঁঞা থানাধীন রঘুনাথপুর গ্রামের মৃত হাফিজ আহাম্মদ মোল্লার ছেলে। আসামি পলাতক থাকায় আদালত তাঁর বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করেন।

মামলা সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, ২০১১ সালের ২৮ এপ্রিল আসামী শাখাওয়াত হোসেন তার ব্যবসা প্রতিষ্ঠান বীকন গ্রুপে বিনিয়োগের লোভ দেখিয়ে লভ্যাংশ প্রদানের শর্তে মামলার বাদী ফেনী সদর এলাকার মজলিশপুর গ্রামের সৈয়দ আব্দুল হাই এর স্ত্রী মঞ্জুরা বেগম থেকে লিখিত চুক্তিপত্রের মাধ্যমে ১০ লক্ষ টাকা গ্রহণ করেন। উক্ত টাকা গ্রহণ করে টাকার রশিদ ও ২টি চুক্তিপত্র প্রদান করে।

পরবর্তীতে কোন টাকা পরিশোধ না করায় ২০১৭ সালের ২০ আগস্ট মামলার বাদী মঞ্জুরা বেগম এই মামলা রুজু করেন। মামলার তদন্ত হলে পুলিশ পরিদর্শক এ.কে নজিবুল ইসলাম তদন্ত করে ঘটনার সত্যতা পান। পরবর্তীতে আদালতে ০৫ জন সাক্ষী উপস্থাপন শেষে ঘটনা প্রমাণিত হওয়ায় আদালত আসামীকে দোষী সাব্যস্ত করে সাজা প্রদান করেন।