আদালত (প্রতীকী ছবি)
আদালত (প্রতীকী ছবি)

গাইবান্ধায় কাবিননামা জাল করায় কাজীসহ ৩ জনের বিরুদ্ধে আদালতের মামলা

পারিবারিক মামলায় কাবিনমামার মূল রেজিষ্ট্রার জাল করে আদালতে শপথ পূর্বক মিথ্যা সাক্ষ্য দেওয়ায় কাজীসহ ৩ জনের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করেছেন আদালত।

আজ মঙ্গলবার (১০ নভেম্বর) বিকেলে গাইবান্ধার সাঘাটা পারিবারিক আদালতের বিচারক কাউসার পারভীন স্বতঃপ্রনোদিত হয়ে এই মামলা করেন।

মামলার আসামীরা হলেন- গাইবান্ধা পৌরসভার ৩ নং ওয়ার্ডের নিকাহ ও তালাক রেজিষ্ট্রার (কাজী) মোহাম্মদ আলী মন্ডল, তার সহযোগী মিলন সরকার এবং জাল কাবিননামার জাবেদা নকল আদালতে উপস্থাপনকারী বিবাদী সাঘাটার মো: লিটন মিয়া।

আদালত সূত্রে জানা যায়, বিবাদী প্রতারণামূলকভাবে তার সাবেক স্ত্রী ও কন্যার দেনমোহর ও ভরনপোষণ না দেওয়ার জন্য স্থানীয় নিকাহ ও তালাক রেজিষ্ট্রার মোহাম্মদ আলী মন্ডল ও তার সহযোগী মিলন সরকার এর সহযোগিতা ও পরস্পর যোগসাজশে কাবিননামার মূল ভলিউম এর পাতা কেটে নতুন পাতা যুক্ত করেন।

বিষয়টি পারিবারিক ১২/১৭ নং মামলায় সাক্ষ্য গ্রহণ শেষে আদালতে বিচারে প্রমাণিত হলে মামলার বিবাদী মো: লিটন মিয়া সহ কাজী ও তার সহযোগীর বিরুদ্ধে আদালত স্বতঃপ্রনোদিত হয়ে একটি ফৌজদারি মামলা দায়ের করেন।

সাঘাটা পারিবারিক আদালতের সেরেস্তাদার অমলেন্দু নাথ গুণ আদেশের সত্যতা স্বীকার করে ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে বলেন, জাল কাবিননামা তৈরী করায় কাজী ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা করেছেন আদালত। আজকের এই ঘটনা অসৎ ও প্রতারক কাজীদের জন্য একটা শক্ত বার্তা। ফলে সারাদেশের অনেক কাজীই এ ধরণের অবৈধ কাজ করা থেকে বিরত থাকবেন।