অক্ষয় কুমার

এক ইউটিউবারের বিরুদ্ধে অক্ষয়ের ৫০০ কোটি টাকার মানহানি মামলা

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বলিউড তথা মুম্বাই পুলিশ ও মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে কুৎসা রটানোর অভিযোগ উঠেছে একাধিকবার। এবার এই সংক্রান্ত ভুয়া খবরে অক্ষয় কুমারের নাম জড়ানোর জেরে বিহারের এক ইউটিউবারের বিরুদ্ধে ৫০০ কোটির মানহানির মামলা ঠুকে দিলেন অভিনেতা।

সুশান্তের মৃত্যুকে ‘ক্যাশ ইন’ করার অভিযোগ উঠেছে রশিদ সিদ্দিকি নামের ওই ইউটিউবারের বিরুদ্ধে। তদন্তে চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। জানা গেছে, ওই ইউটিউবার গত চার মাসে এই ভিডিও হোস্টিং সাইট থেকে ১৫ লক্ষ টাকা উপার্জন করেছে।

ইউটিউব জুড়ে রশিদ সিদ্দিকির পোস্ট করা ভিডিওতে রয়েছে একাধিক মিথ্যা, রঙ চড়ানো তথ্য। যার সঙ্গে বাস্তবের কোনও মিল নেই। অক্ষয় কুমারকে নিয়ে বিভ্রান্তিমূলক ভিডিও তৈরির জেরে রশিদের বিরুদ্ধে ৫০০ কোটির মানহানির মামলা দাখিল করেছেন অক্ষয়।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং আদিত্য ঠাকরে নিয়েও রশিদ সিদ্দিকি বহু ভুয়া ভিডিও তৈরি করেছে। ২৫ বছরের সিদ্দিকি পেশায় সিভিল ইঞ্জিনিয়ার। বিহারের এই যুবকের চ্যানেলটির নাম ‘এফএফ নিউজ’। মানহানির পাশাপাশি, জনসমক্ষে কুৎসা রটানো, ইচ্ছাকৃত অপমানের মতো ধারা লাগনো হয়েছে রশিদ সিদ্দিকির বিরুদ্ধে।

গেলো ১৪ জুন বান্দ্রার কার্টার রোডের ফ্ল্যাট থেকে রহস্যজনক পরিস্থিতিতে উদ্ধার হয় সুশান্তের মরদেহ। আপাতত কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এই মামলার তদন্ত করেছে।