একাদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বিজেএস) ফোরাম
একাদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বিজেএস) ফোরাম

চট্টগ্রামে বিচারকের উপর ন্যক্কারজনক সন্ত্রাসী হামলায় নিন্দা-প্রতিবাদ

চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় উল্টো পথে মোটরসাইকেল চালানোর প্রতিবাদ করায় চট্টগ্রাম যুগ্ম মহানগর দায়রা জজ ৫ম আদালতের বিচারক মো. জহির উদ্দিনের উপর ন্যক্কারজনক সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বিচারকদের সংগঠন একাদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বিজেএস) ফোরাম।

আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সংগঠনের সভাপতি সহকারী জজ ছগির আহমেদ ও সাধারণ সম্পাদক আসমা জাহান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিচারকের উপর এমন কাপুরুষোচিত হামলা সমগ্র বিচার বিভাগের উপর আক্রমণের সামিল উল্লেখ করে ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে পাঠানো প্রতিবাদ বার্তায় বলা হয়, বিচারকের উপর এমন আক্রমণে সকল বিচারকের মনে বিচারকদের নিরাপত্তা নিতে গভীর উদ্বেগ সৃষ্টি হয়েছে।

এই ঘটনায় একাদশ বিজেএস ফোরামের সব সদস্যসহ সকল পর্যায়ের বিচারকদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে উল্লেখ করে প্রতিবাদ বার্তায় ফোরামের পক্ষ থেকে এমন ঘৃণ্য ও বর্বরোচিত হামলার নিন্দা জানানো হয়।

একইসঙ্গে এ অপরাধে জড়িতদের আইনের আওতায় আনাসহ বিচারকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতের ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, বুধবার (৯ ডিসেম্বর) বিকেলে পতেঙ্গা এলাকায় উল্টো পথে মোটরসাইকেল চালানোর প্রতিবাদ করায় যুগ্ম মহানগর দায়রা জজ চট্টগ্রাম ৫ম আদালতের বিচারক মো. জহির উদ্দিনের উপর হামলা করে আলী আকবর ইকবাল, হাসান আলী জিসানসহ চার যুবক।

এ সময় স্থানীয়রা আলী আকবর ইকবাল, হাসান আলী জিসানকে আটক করে।

এ ঘটনায় বিচারক মো. জহির উদ্দিনের গাড়ি চালক রাজু শেখ বাদি হয়ে পতেঙ্গা থানায় আলী আকবর ইকবাল ও হাসান আলী জিসানকে এজাহারনামীয় ও দুইজন পলাতক আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেন।