আদালতে ছেলের বিরুদ্ধে মামলা করলেন বয়োবৃদ্ধ বাবা
চট্টগ্রাম আদালত

চট্টগ্রামে বিচারকের উপর হামলা মামলায় গ্রেফতার দুজন রিমান্ডে

চট্টগ্রাম নগরের পতেঙ্গা এলাকায় উল্টো পথে মোটরসাইকেল চালানোর প্রতিবাদ করায় এক বিচারকের উপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার দুইজনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন- আলী আকবর ইকবাল (২৭) ও হাসান আলী জিসান (২৪)।

এদের মধ্যে আলী আকবর ইকবাল বন্দর থানা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা হাজী ইকবালের ছেলে। হাজী ইকবাল ও তার ছেলে আলী আকবর ইকবাল যুবলীগ কর্মী মহিউদ্দীন হত্যা মামলার আসামি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ গণমাধ্যমকে বলেন, মো. জহির উদ্দিন নামে এক বিচারকের উপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার দুইজনকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এর আগে, এ দিন সকালে গ্রেফতার দুজনকে আদালতে হাজির করে পতেঙ্গা থানা পুলিশ। এরপর সুষ্ঠু তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য দুইজনের চার দিন করে রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে আদালত দুইজনের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, বুধবার (৯ ডিসেম্বর) বিকেলে পতেঙ্গা এলাকায় উল্টো পথে মোটরসাইকেল চালানোর প্রতিবাদ করায় যুগ্ম মহানগর দায়রা জজ চট্টগ্রাম ৫ম আদালতের বিচারক মো. জহির উদ্দিনের উপর হামলা করে আলী আকবর ইকবাল, হাসান আলী জিসানসহ চার যুবক।

এ সময় স্থানীয়রা আলী আকবর ইকবাল, হাসান আলী জিসানকে আটক করে।

এ ঘটনায় বিচারক মো. জহির উদ্দিনের গাড়ি চালক রাজু শেখ বাদি হয়ে পতেঙ্গা থানায় আলী আকবর ইকবাল ও হাসান আলী জিসানকে এজাহারনামীয় ও দুইজনকে পলাতক আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশ আটক দুইজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে।