প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সাইবার অপরাধ ঠেকাতে পুলিশকে আরও আন্তরিক হতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পৃথিবী এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে অপরাধের ধরনও বদলে যাচ্ছে, তাই মানুষের নিরাপত্তার স্বার্থে পুলিশকে আরও আধুনিক করে গড়ে তোলা হচ্ছে। এ সময় সাইবার জগতের অপরাধ ঠেকাতে পুলিশ বাহিনীকে আরও আন্তরিক হতে হবে বলেও মন্তব্য করেন সরকারপ্রধান।

আজ রোববার (৩ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে রাজশাহীর পুলিশ একাডেমিতে সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনীতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ পুলিশে সংযোজিত হতে যাচ্ছে সর্বাধুনিক অপারেশনাল গিয়ার, টেকনিক্যাল সাপোর্ট। যাতে অপারেশনের সময় ডিউটিরত যেসব ফোর্স কাজ করবে, তারা যেন হ্যান্ড ফ্রি থেকে কঠোরভাবে অপরাধ দমন করতে পারে। সে দিকে লক্ষ্য রেখেই আমরা ব্যবস্থা নিয়ে যাচ্ছি।

শেখ হাসিনা বলেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে, প্রযুক্তি বৃদ্ধি পাচ্ছে, ক্রাইমের ধরনও বদলে যাচ্ছে। তার সঙ্গে তাল মিলিয়েই আমাদের চলতে হবে। সে জন্যই আমরা বিভিন্ন পদক্ষেপ হাতে নিচ্ছি। দেশের মানুষের যাতে উন্নতি হয়, তাদের নিরাপত্তা যাতে নিশ্চিত করতে পারি।

সরকারপ্রধান বলেন, আমাদের পুলিশে একটি মেডিকেল ইউনিট গঠন করা দরকার। তাদের নিজস্ব একটি ইউনিট থাকুক। ফলে তারা চিকিৎসাসেবাটা কাছ থেকে দেখবে।