বিকল্প বিরোধ নিষ্পত্তিতে ভরণপোষণের অধিকার পেলেন এক নারী
ভারপ্রাপ্ত জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ ছগির আহমেদের মধ্যস্থতায় সফলভাবে পারিবারিক মামলা পূর্ববর্তী আপোষ-মিমাংসা হয়

বিকল্প বিরোধ নিষ্পত্তিতে ভরণপোষণের অধিকার ফিরে পেলেন এক নারী

শরীয়তপুরে প্রচলিত আদালত ব্যবস্থার দ্বারস্থ না হয়ে জেলা লিগ্যাল এইড অফিসের মাধ্যমে বিকল্প বিরোধ নিষ্পত্তিতে ভরণপোষণের অধিকার ফিরে পেলেন এক নারী। এখন থেকে প্রতি মাসে স্বামীর কাছ থেকে ১০ হাজার টাকা ভরণপোষণ পাবেন তিনি।

আজ রোববার (১৭ জানুয়ারি) ভারপ্রাপ্ত জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) ছগির আহমেদের মধ্যস্থতায় সফলভাবে পারিবারিক এ বিরোধ মামলায় পরিণত হওয়ার আগেই আপোষ-মিমাংসা হয়।

জেলা লিগ্যাল এইড অফিসের অফিস সহকারী সঞ্চিতা দাস ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ভারপ্রাপ্ত জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ ছগির আহমেদের মধ্যস্থতায় সফলভাবে পারিবারিক মামলা পূর্ববর্তী আপোষ-মিমাংসা হয়

জানা গেছে, শরীয়তপুরের জেলা লিগ্যাল এইড অফিসে স্বামীর বিরুদ্ধে ভরণপোষণ না দেওয়ার অভিযোগ নিয়ে আসেন এক নারী। অভিযোগে তিনি জানান যে তাঁর স্বামী দ্বিতীয় বিয়ে করেছেন এবং তাকে কোন ভরনপোষন দেয় না।

অভিযোগ আমলে নিয়ে উভয়পক্ষের বক্তব্য শোনার পর ভারপ্রাপ্ত জেলা লিগ্যাল এইড অফিসার ছগির আহমেদ ওই নারীর স্বামীকে বুঝিয়ে প্রতি মাসে ওই নারীকে ১০ হাজার টাকা ভরণপোষণ বাবদ পরিশোধের নির্দেশ দেন।

উভয়পক্ষের সম্মতিতে তাদের মধ্যে সু-সম্পর্ক বজায় রাখার শর্তে বিরোধটি সফলভাবে নিষ্পত্তি হয়।