সাধারণ সম্পাদক পদে বিজয়ী দুই প্রার্থী অ্যাডভোকেট ফজলুল হক সেলিম ও অ্যাডভোকেট মাহফুজুর রহমান
সাধারণ সম্পাদক পদে বিজয়ী দুই প্রার্থী অ্যাডভোকেট ফজলুল হক সেলিম ও অ্যাডভোকেট মাহফুজুর রহমান

ব্যতিক্রমী সিদ্ধান্ত, সমান ভোট পাওয়ায় ২ সম্পাদকের ছয় মাস করে দায়িত্ব

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী সমান ভোট পাওয়ায় ফলাফল ঘোষণা করতে গিয়ে বিপাকে পড়ে নির্বাচন কমিশন। তবে শেষমেশ ব্যতিক্রমী এক সিদ্ধান্তের মধ্য দিয়ে সুন্দর সমাধান হয়েছে।

আজ রোববার (১৭ জানুয়ারি) পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী সাধারণ সম্পাদক পদের জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সাধারণ সম্পাদক পদে স্থগিত ফলাফল ঘোষণা করা হয়।

এই পদে দুই প্রার্থী অ্যাডভোকেট ফজলুল হক সেলিম ও অ্যাডভোকেট মাহফুজুর রহমানের ভোট সমান (৬২৭টি) হওয়ায় চলতি বছরে ৬ মাস করে প্রত্যেকে সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করবেন।

সভায় বাংলাদেশের সবগুলো আইনজীবী সমিতির কার্য নির্বাহী কমিটির দায়িত্ব পালনের ইতিহাসে নতুন নজির সৃষ্টি করে এ সিদ্ধান্ত দেওয়া হয়।

সিলেট জেলা আইনজীবী সমিতির প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট এমদাদুল হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গত বৃহস্পতিবার সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে পুনরায় সভাপতি নির্বাচিত হন অ্যাডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন। তবে সাধারণ সম্পাদক পদে ফলাফল টাই হয়ে যায়। এ পদে অ্যাডভোকেট ফজলুল হক সেলিম ও অ্যাডভোকেট মাহফুজুর রহমান উভয়ে ৬২৭টি করে সমান ভোট পান।

ফলে এ পদে বিজয়ী ঘোষণা করা সম্ভব হয়নি। এ বিষয়ে রবিবার সিদ্ধান্ত নেওয়া হবে বলে সে সময় জানানো হয়। সে অনুযায়ী আজ সভা শেষে উক্ত পদের ফলাফল ঘোষণা করা হয়।