ভিকটিম সেজে সাক্ষ্য দিতে এসে ধরা, বাদী-আসামী-ভুয়া সাক্ষীসহ কারাগারে ১১
কারাগার (প্রতীকী ছবি)

গাইবান্ধায় আদালতের নিষেধাজ্ঞার আদেশ অমান্য করায় ১২ জনের জেল

দেওয়ানি আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ লঙ্ঘন করায় গাইবান্ধার একটি আদালত ১২ জন ব্যক্তিকে সাত দিন করে দেওয়ানি কারাগারে আটক রাখার আদেশ দিয়েছেন। বৃহস্পতিবার বিকেলে সুন্দরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মোহাম্মদ জুনাইদ এই আদেশ দেন।
আদালত সূত্রে জানা যায়, আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ অমান্য করায় পৃথক দুটি ভায়োলেশন মামলায় মোট ১২ জন আসামীকে সাত দিন করে দেওয়ানি কারাগারে আটক রাখার নির্দেশ দেন আদালত।
৩১/২০১৯ নম্বর মিস ভায়োলেশন মামলায় সুন্দরগঞ্জের মরুয়াদহ গ্রামের মো: মোকসেদ, মো: দেলদার, মো: জেলালসহ মোট ৯ জন আসামীকে ৭ দিন করে দেওয়ানি কারাদন্ডের আদেশ প্রদান করেন আদালত।
অপরদিকে ৩৪/২০১৮ নম্বর মিস ভায়োলেশন মামলায় সুন্দরগঞ্জের উজান বোচাগাড়ী গ্রামের ৩ জন আসামী–মো: নুরুজ্জামান মিয়া, মো: বাচ্চু প্রামাণিক ও মো: শামছুল হককেও ৭ দিন করে দেওয়ানি কারাদন্ডের আদেশ দেন আদালত।
সুন্দরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম জানান, অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ লঙ্ঘন করায় ১২ জনকে দেওয়ানি কারাগারে আটক রাখার নির্দেশ দিয়েছেন আদালত। এই আদেশের ফলে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ লঙ্ঘন করার এমন দু:সাহস করবেনা কেউ। এটি একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।