ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আয়ুবুর রহমান
ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আয়ুবুর রহমান

অ্যাডভোকেট আয়ুবুর রহমানের সম্মানে ঢাকার অধস্তন আদালতে পূর্ণদিবস কর্মবিরতি

সুপ্রিম কোর্টের আইনজীবী ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আয়ুবুর রহমানের মৃত্যুতে রোববার (০২ জানুয়ারি) ঢাকার অধস্তন আদালতে পূর্ণদিবস কর্মবিরতি থাকছে। তাঁর প্রতি সম্মান রেখে আজ অধস্তন আদালতের বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে।

ঢাকা আইনজীবী সমিতির অনুরোধের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সমিতির বর্তমান সাধারণ সম্পাদক খন্দকার মো. হযরত আলী ঢাকা মহানগর দায়রা জজ, জেলা ও দায়রা জজ, চীফ জুডিশিয়াল ম্যাজিস্টেট ও চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বরাবর আদালতের কার্যক্রম মূলতবি রাখার আবেদন করেন।

এদিকে সকাল ১১ টায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতের সামনের আয়ুবুর রহমানের নামাজের জানাযা অনুষ্ঠিত হয়েছে। গ্রামের বাড়ি গাজীপুরের কালীগঞ্জে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাকে।

প্রসঙ্গত, শনিবার (০১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আয়ুবুর রহমান।

অ্যাডভোকেট আয়ুবুর রহমান ঢাকা বারের আজীবন সদস্য ও কার্যনির্বাহী কমিটির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি গাজীপুরের কালীগঞ্জ উপজেলার শিবপুর গ্রামের অধিবাসী। ১৯৮৮ সালের ৫ অক্টোবর তিনি বাংলাদেশ বার কাউন্সিলের সনদপ্রাপ্ত হয়ে ১৯৮৮ সালের ১৫ ডিসেম্বর ঢাকা আইনজীবী সমিতিতে যোগ দেন।

তাঁর মৃত্যুতে নবনিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও ঢাকা আইনজীবী সমিতির সদস্যরা গভীর শোক প্রকাশ করেছেন এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।