১৬ বিচারকের পদোন্নতি, ১৭ জনকে বদলি
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়

সহকারী জজ, সিনিয়র সহকারী জজ ও সমপর্যায়ের ৬ কর্মকর্তা বদলি

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসে কর্মরত সহকারী জজ, সিনিয়র সহকারী জজ ও সমপর্যায়ের ছয় বিচার বিভাগীয় কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এদের মধ্যে ২ জন সিনিয়র সহকারী জজ, ২ জন সহকারী জজ ও বাকী ২ জন সমপর্যায়ের কর্মকর্তা রয়েছেন।

রাষ্ট্রপতির আদেশে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে রোববার (২ জানুয়ারি) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। উপসচিব শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত প্রজ্ঞাপন আইন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

প্রজ্ঞাপন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে জুডিসিয়াল সার্ভিসের এসব কর্মকর্তাকে বদলি করা হয়। পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাঁরা বদলিকৃত কর্মস্থলে কর্মরত থাকবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

আইন ও বিচার বিভাগের সংযুক্ত কর্মকর্তা সহকারী জজ ফরিদ উদ্দিন আহমেদকে ফরিদপুরে এবং একই কর্মেরত সহকারী জজ মাহমুদুল হককে চট্টগ্রামে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে বদলি করা হয়েছে। অন্যদিকে সিনিয়র সহকারী জজ রেজমিন সুলতানাকে একই পদ মর্যাদায় ঢাকায় এবং ঢাকা থেকে সিনিয়র সহকারী জজ নুরসরাত সাহারা বীথিকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের দায়িত্ব দিয়ে নারায়ণগঞ্জে বদলি করা হয়েছে। এছাড়া গাজীপুরের জেলা লিগ্যাল এইড অফিসার মোছা: তানিয়া শর্মীকে সিনিয়র সহকারী জজ হিসেবে ঢাকায় এবং ঢাকা থেকে সহকারী জজ সুমাইয়া রহমানকে গাজীপুরের জেলা লিগ্যাল এইড অফিসার হিসেবে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বদলিকৃত কর্মকর্তাদের আগামী ৯ জানুয়ারি বর্তমান পদের দায়িত্বভার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অর্পণ করে নতুন কর্মস্থলে অবিলম্বে যোগদান করতে বলা হয়েছে।