বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান
বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান

করোনা আক্রান্ত বিচারপতি, সুস্থ হলে শপথ

অসুস্থ থাকায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগে সদ্য নিয়োগ পাওয়া বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান শপথ অনুষ্ঠানে আসতে পারেননি। করোনা আক্রান্ত হয়ে এই বিচারপতি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

আজ রোববার (৯ জানুয়ারি) আপিল বিভাগের এজলাস কক্ষে নতুন বিচারপতিদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ তথ্য জানান।

প্রধান বিচারপতি বলেন, বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান করোনা আক্রান্ত হয়ে ল্যাব এইড হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন আছেন। তার সঙ্গে আমি কথা বলেছি। তিনি সুস্থ হলে শপথ নেবেন। পরে শপথ নেওয়ায় তিনি জ্যেষ্ঠতা হারাবেন।

এর আগে রোববার সকাল পৌনে ১১টার দিকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে সদ্য নিয়োগ পাওয়ার চার বিচারপতির মধ্যে তিন বিচারপতি (বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ) শপথ নিয়েছেন।

সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাঁদের শপথ বাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর।

এর আগে শনিবার (৮ জানুয়ারি) রাতে রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রধান বিচারপতির সঙ্গে পরামর্শ করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে চার বিচারপতি নিয়োগ দেন। আজ (রোববার) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে বর্তমানে আপিল বিভাগে চার বিচারপতি রয়েছেন। অন্য তিনজন হলেন- বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি ওবায়দুল হাসান। আপিল বিভাগে নতুন চার বিচারপতি নিয়োগ দেওয়ায় বিচারপতির সংখ্যা দাঁড়াল আট জনে।