ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল এবং ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল
ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল এবং ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে বিএনপি সমর্থিতদের প্যানেল ঘোষণা

আসন্ন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২০২৩ বর্ষের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্যানেল ঘোষণা করা হয়েছে।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মনোনয়ন বোর্ডের সভায় মঙ্গলবার (১ মার্চ) প্যানেল ঘোষণা করা হয়।

নির্বাচনে সভাপতি পদে ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল এবং সম্পাদক পদে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নেতৃত্বে লড়বে বিএনপি সমর্থিত আইনজীবী সংগঠনটি।

সম্পাদকীয় অন্যান্য পদে মনোনীত প্রার্থীরা হলেন- সহ সভাপতি মো. মনির হোসেন ও মো. আসরারুল হক, ট্রেজারার পদে মো. কামাল হোসেন, সহ সম্পাদক পদে মোহাম্মদ মাহবুবুর রহমান খান ও মাহফুজ বিন ইউসুফ।

এছাড়া সদস্য পদে গোলাম মোহাম্মদ জাকির, মনজুরুল আলম সুজন, মো. মোস্তফা কামাল বাচ্চু, ফাতিমা আক্তার, আনোয়ারুল ইসলাম বাধন, মাহাদিন চৌধুরী ও মোহাম্মদ ফয়সাল দস্তগীর মনোনয়ন পেয়েছেন।

উল্লেখ্য, দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২০২৩ বর্ষের কার্যনির্বাহী পরিষদের দুইদিন ব্যাপী নির্বাচন আগামী ১৫ ও ১৬ মার্চ অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে নির্বাচন পরিচালনায় সমিতির সাবেক সম্পাদক ও সিনিয়র অ্যাডভোকেট এ.ওয়াই. মসিউজ্জামানকে প্রধান করে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

প্রতিবছরের মতো এবারও সমিতির কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে সম্পাদকীয় ৭টি ও সদস্য পদ রয়েছে ৭টি।