এক বিচারককের ওএসডির দিনে অন্য বিচারকের আবেগঘন স্ট্যাটাস
বিচারক (প্রতীকী ছবি)

সন্তান কর্তৃক অশীতিপর পিতাকে আটকে রাখার অভিযোগ: সরেজমিনে তদন্ত করলেন বিচারক

মেহেরপুরে সন্তানের বিরুদ্ধে অশীতিপর পিতাকে আটকে রাখার অভিযোগ দায়ের করা হয় আদালতে। ঘটনার সত্যতা যাচাইয়ে নিজেই ঘটনাস্থল পরিদর্শনে গেলেন সংশ্লিষ্ট আদালতের বিচারক।

আদালত সূত্রে জানা গেছে, অশীতিপর পিতাকে ছোট ভাই তার বাড়িতে আটকে রেখেছে বলে মেহেরপুর সদর আমলি আদালতে অভিযোগ দায়ের করেন মেহেরপুর সদর থানাধীন ফতেপুর গ্রামের আব্দুল কুদ্দুস। অভিযোগে তিনি আরো উল্লেখ করেন যে, বাবাকে ঠিকমতো খাওয়া-দাওয়া, সেবা শুশ্রুষা এবং চিকিৎসা করছে না আসামি।

এমনকি অভিযোগকারী তার বাবাকে দেখতে গেলে এবং বাসায় এনে সেবা যত্ন করতে চাইলেও তাকে দেখা করতে দিচ্ছে না আসামি। অতিশয় বৃদ্ধ বাবা তাই জীবন মৃত্যুর সন্ধিক্ষণে বলে দাবি করেন তিনি।

আদালত মঙ্গলবার (২৯ মার্চ) অভিযোগটি গ্রহণ করে অভিযোগকারীর জবানবন্দি রেকর্ড করেন। একইসঙ্গে ঘটনাটির বিচার বিভাগীয় তদন্তের আদেশ প্রদান করেন।

আদালতের কাজ শেষে বিকেলেই সংশ্লিষ্ট আদালতের ম্যাজিস্ট্রেট এস, এম, শরিয়ত উল্লাহ সদর থানার একটি পুলিশ টিমসহ সরেজমিনে অভিযোগ তদন্তে ঘটনাস্থলে যান।

এ সময় বিচারক অভিযোগকারী, স্থানীয় ব্যাক্তিবর্গ এবং পরিবারের সদস্যের জিজ্ঞাসাবাদ করেন। সেইসাথে ভিকটিম বৃদ্ধ ব্যক্তি ও সাক্ষীসহ সংশ্লিষ্টদের জবানবন্দি গ্রহণ করেন। অনুসন্ধান কাজ সম্পন্ন করে বৃহস্পতিবার পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করেন।