খুলনা বিশ্ববিদ্যালয়
খুলনা বিশ্ববিদ্যালয়

খুলনা বিশ্ববিদ্যালয়ে পরিচালক (লিগ্যাল সেল) নিয়োগ

খুলনা বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক প্রদেয় বেতন ও অন্যান্য আর্থিক সুবিধাসহ বিশ্ববিদ্যালয়ে নিম্নবর্ণিত কর্মকর্তার শূন্য পদ পূরণের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

পদের নাম: পরিচালক (লিগ্যাল সেল)

খালি পদের সংখ্যা: ০১

শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রির অধিকারী হতে হবে। শিক্ষা জীবনের কমপক্ষে ১টি প্রথম বিভাগ/শ্রেণি (জিপিএ ৪.০০ এর মধ্যে ৩.০০ এবং জিপিএ ৫.০০ এর মধ্যে ৩.৫০) থাকতে হবে। শিক্ষা জীবনের কোন পর্যায়ে তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য নয়।

বয়স: অনূর্ধ্ব ৫০ বছর

বেতন স্কেল: ৫৬,৫০০-৭৪,৪০০ (গ্রেড-৩)

অভিজ্ঞতা: প্রার্থীকে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয়ে ১৬ বছর আইনে বিষয়ে শিক্ষকতার অভিজ্ঞতা (সহকারী অধ্যাপকের নীচে নয়) থাকতে হবে। পাবলিক বিশ্ববিদ্যালয়ে ১৬ বছর বা তদূর্ধ্ব আইনে বিষয়ে শিক্ষকতার অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীর ক্ষেত্রে বয়স শিথিল করা যেতে পারে।

অথবা,

প্রার্থীকে আইনজীবী হিসেবে মামলা-মোকদ্দমা পরিচালনায় ২০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে মামলা-মোকদ্দমা পরিচালনায় ২০ বা তদূর্ধ্ব বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীর ক্ষেত্রে বয়স শিথিল করা যেতে পারে।

অথবা,

প্রার্থীকে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত পরিচালক [লিগ্যাল সেল/সমস্কেল/সমমানের পদে (বর্তমান মূল্য – ৫০,০০০/- টাকা বেতন স্কেল)] ৪ বছর বা উপ-পরিচালক [লিগ্যাল সেল/সমস্কেল/সমমানের পদে (বর্তমান মূল্য – ৪৩,০০০/- টাকা বেতন স্কেলে)] ৮ বছরসহ ১ম শ্রেণির পদে (বর্তমান মূল্য – ২২,০০০/- টাকা বেতন স্কেলে) মোট ১৬ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

অথবা,

প্রার্থীকে কোন সরকারি/আধা-সরকারি/স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে উপ-পরিচালক (লিগ্যাল সেল)/সমস্কেলের/সমমানের পদে ৪ বছরসহ ১ম শ্রেণির পদে/পদমর্যাদায় মোট ২০ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদনের নিয়ম ও চাকরি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে বিজ্ঞপ্তি দেখুন

আবেদনের শেষ সময়: ২৪ মে, ২০২২