অবকাশে হাইকোর্টের বিচারকাজ পরিচালনায় ৬ বেঞ্চ গঠন
সুপ্রিম কোর্ট

অধস্তন আদালতের ২ বিচারককে প্রেষণে সুপ্রিম কোর্ট প্রশাসনে নিয়োগ

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে নতুন দুজন প্রশাসনিক কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। এরমধ্যে একজন আপিল বিভাগের ডেপুটি রেজিস্ট্রার এবং অপরজন হলেন হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার।

রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আব্দুল হামিদের আদেশক্রমে আজ মঙ্গলবার (২৪ মে) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, ঝিনাইদহের যুগ্ম জেলা ও দায়রা জজ এম. এম. মোর্শেদকে আপিল বিভাগের ডেপুটি রেজিস্ট্রার পদে নিয়োগ দেওয়া হয়েছে। অপরদিকে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মোয়াজ্জেম হোসাইনকে হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়েছে।

উপসচিব শেখ গোলাম মাহবুব স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর অভিপ্রায় অনুযায়ী বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের এই দুই সদস্যকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেয়া পর্যন্ত বদলিকৃত পদ ও কর্মস্থলে প্রেষণে নিয়োগের জন্য তাঁদের চাকরি প্রধান বিচারপতির অধীনে ন্যস্ত করা হলো।

একইসঙ্গে বিচার বিভাগীয় এই দুই কর্মকর্তাকে সুপ্রিম কোর্ট নির্ধারিত তারিখে বর্তমান পদের দায়িত্বভার বুঝিয়ে দিয়ে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদানের অনুরোধ করা হয়েছে প্রজ্ঞাপনে।