যশোরে আইনজীবীকে কুপিয়ে হত্যাচেষ্টার প্রতিবাদে সমাবেশ

যশোরে আইনজীবীকে কুপিয়ে হত্যাচেষ্টার প্রতিবাদে সমাবেশ

যশোর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুলের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সমাবেশ করেছে আইনজীবীরা।

যশোর জেলা আইনজীবী সমিতির উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বার নেতৃবৃন্দ ও সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুলকে কুপিয়ে গুরুতর জখম করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সাথে অপরাধীদের দ্রুত গ্রেফতার পূর্বক শাস্তির ব্যবস্থা করার দাবি জানানো হয় সমাবেশে।

এর আগে গত সোমবার (৩০ মে) রাত ৯টার দিকে শহরের নাজির শংকরপুর জিরো পয়েন্টের মোড়ে দুর্বৃত্তরা তার ওপর হামলা চালিয়ে কুপিয়ে জখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে ঢাকায় নেওয়া হয়।

কাউন্সিলর বাবুলের পরিবার সূত্রে জানা গেছে, সোমবার রাতে বেজপাড়া কবরস্থানে আফজাল শেখ নামে স্থানীয় এক যুবকের দাফন শেষে বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে শঙ্করপুর জিরো পয়েন্ট মোড়ে পৌঁছালে একই এলাকার ফার্নিচার শ্রমিক সাকিব দা দিয়ে আসাদুজ্জামানের মাথার পেছনে আঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে হাসপাতালে ভর্তি করেন। পূর্বশত্রুতার জেরে তাকে হত্যার উদ্দেশ্যে এ হামলা করা হয়েছে বলেও পরিবারের পক্ষ থেকে বলা হয়।

এ বিষয়ে কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম জানান, ঘটনার পর পুলিশের একাধিক টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা হামলাকারীদের শনাক্ত ও আটকের জন্য তৎপরতা চালাচ্ছে।