প্রায় ৬ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে বাংলালিংক-যুমনা ব্যাংককে সাকিবের নোটিশ

ক্ষতিপূরণ চেয়ে বাংলালিংক-যুমনা ব্যাংককে সাকিবের নোটিশ

‘চুক্তির মেয়াদ শেষ হওয়ার পরও’ ছবি, ব্র্যান্ড ও সই ব্যবহার করে বিজ্ঞাপন প্রচার করায় বাংলালিংক কমিউনিকেশন্সকে আইনি নোটিশ দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক অলরাউন্ডার সাকিব আল হাসান।

একই সঙ্গে বাংলালিংকের এসব বিজ্ঞাপন যমুনা ব্যাংকের এটিএম বুথেও ব্যবহার করা হচ্ছে। এতে ইমেজ ক্ষুণ্ন হওয়ায় বাংলালিংক ও যমুনা ব্যাংকের কাছে প্রাথমিকভাবে ৫ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

এছাড়া সাকিব আল হাসানকে ব্যবহার করে প্রচার-প্রচারণা প্রত্যাহার এবং প্রচার-প্রচারণা থেকে বিরত থাকতে বলা হয়েছে নোটিশে। এ জন্য ৭ দিন সময় দেওয়া হয়েছে। অন্যথায় নোটিশে আইনগত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

সাকিব আল হাসানের পক্ষে রোববার (২৪ জুলাই) বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন্স লিমিডটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং যমুনা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বরাবর এ নোটিশ দেন সুপ্রিম কোর্টের আইনজীবী আশরাফুল হাদী।

নোটিশে উল্লেখ করা হয়, সাকিব আল হাসানের বিখ্যাত ব্র্যান্ড ইমেজ নিজেদের ব্যবসায়িক কাজে সীমিত ব্যবহারের জন্য বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেডের সঙ্গে ২০১৪ সালের ২১ জানুয়ারি চুক্তি হয়। শর্ত অনুযায়ী ২০১৬ সালের ২০ জানুয়ারি চুক্তির মেয়াদ শেষ হয়, কিন্তু এরপরও প্রতিষ্ঠানটি সাকিব আল হাসানের ছবি, ব্র্যান্ড, স্বাক্ষর সংবলিত ছবি ব্যবহার করায় এ নোটিশ দেয়া হলো।

আইনজীবী আশরাফুল হাদী বলেন, “চুক্তির মেয়াদ শেষ হওয়ার পরও, শর্ত ভঙ্গ করে ছবি, ব্র্যান্ড ব্যবহার করায় আইনভঙ্গ হয়েছে। এ জন্য পাঁচ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। একই সঙ্গে সাকিব আল হাসানের ছবি, ব্র্যান্ড প্রচার থেকে বিরত থাকতে বলা হয়েছে।”