১৬ বিচারকের পদোন্নতি, ১৭ জনকে বদলি
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়

সাক্ষ্য আইন বাংলা ভাষায় অনুবাদে ৯ সদস্যের কমিটি

জনসাধারণের অনুধাবনের সুবিধার্থে সাক্ষ্য আইন (Evidence Act, 1872) বাংলা ভাষায় অনুবাদের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ লক্ষ্যে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সমন্বয়ে নয় সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

আইন মন্ত্রণালয়ের বিচার শাখা থেকে গত বৃহস্পতিবার (২৮ জুলাই) জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. একরামুল হক শামীম সই করা এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়।

এতে বলা হয়, জনসাধারণের অনুধাবনের সুবিধার্থে সাক্ষ্য আইন (Evidence Act, 1872) বাংলা ভাষায় অনুবাদের লক্ষ্যে কমিটি গঠন করা হয়েছে।

আইন সচিব মো. গোলাম সারওয়ারকে সভাপতি করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, উম্মে কুলসুম, উপসচিব শেখ গোলাম মাহবুব, শেখ হুমায়ুন কবীর, সিনিয়র সহকারী সচিব মো. শামছুদ্দীন মাসুম এবং মো. একরামুল হক শামীম। এছাড়া লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্ম সচিব পর্যায়ের দু’জন প্রতিনিধি থাকবেন এ কমিটিতে।

কমিটি সাক্ষ্য আইন (Evidence Act, 1872) বাংলা ভাষায় অনুবাদের বিষয়ে প্রয়োজনীয় সুপারিশ প্রদান করবে। পাশাপাশি কমিটি প্রয়োজনে এক বা একাধিক সদস্যকে কো-অপ্ট করবে।