শোকের মাসের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে মোমবাতি প্রজ্জলন

শোকের মাসের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে মোমবাতি প্রজ্জলন

শোকের মাসের প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তে ভেজা ঐতিহাসিক স্মৃতি বিজড়িত ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে মোমবাতি প্রজ্জলন ও শ্রদ্ধা নিবেদন করেছে জয় বাংলা জাতীয় স্লোগান রায় বাস্তবায়ন পরিষদ।

আগস্টের প্রথম প্রহর অর্থাৎ গতকাল রোববার রাত ১২টা ১ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার বর্গসহ ১৫ই অগাস্ট শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোমবাতি প্রজ্জলন, পুষ্প স্তবক অর্পণ ও এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় ‘জয় বাংলা’ কে জাতীয় স্লোগান ঘোষণা চেয়ে রিটকারী সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট ড. বশির আহমেদ এবং জয় বাংলা পরিষদের নেতা, কর্মী ও বিপুল সংখ্যক সমর্থক অংশগ্রহণ করেন।

এদিকে করোনা মহামারি কেটে যাওয়ায় দু’বছর পর এবার এই মাস ঘিরে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। আজ থেকেই মাসজুড়ে জাতি স্মরণ করবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। মহান এই নেতার প্রতি হৃদয় নিংড়ানো শ্রদ্ধা নিবেদন করা হবে। ঘৃণা, ধিক্কার জানানো হবে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকারী ও একাত্তরের পরাজিত শত্রুদের।

প্রসঙ্গত, ১৯৭৫ সালের আগস্টের মধ্যভাগে নৃশংসভাবে সপরিবারে হত্যা করা হয়েছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ইতিহাসের এই মহানায়কের বুকের রক্তে রঞ্জিত হয়েছিল শ্যামল বাংলার মাটি।

১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে সপরিবারে জাতির পিতা হত্যার সঙ্গে একাত্তরের পরাজিত শত্রুদের কূট ষড়যন্ত্র আর হামলার শিকার হয়েছিল মুক্তিযুদ্ধের মহান আদর্শ এবং চেতনাও। বঙ্গবন্ধু হত্যার পর ইনডেমনিটি অধ্যাদেশ দিয়ে এর বিচারের পথ রুদ্ধ করে আরেক কলঙ্কিত ইতিহাস রচনা করা হয়েছিল।