ফেনীতে আয়কর আইনজীবী সমিতির প্রথম নির্বাচন, নয় পদে প্রার্থী ১৫

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ২৪ আগস্ট, ২০২২ ৩:৫৩ অপরাহ্ণ

শ্রীকান্ত দেবনাথ : ফেনী জেলা আয়কর আইনজীবী সমিতি গঠন হওয়ার পর এই প্রথম বারের মতো প্রতিদ্বন্দ্বীতা মূলক নির্বাচন হতে যাচ্ছে। নির্বাচন কমিশনার আগামী ২৭ আগস্ট নির্বাচনের তারিখ ঘোষণা করেছেন।

সমিতি সূত্রে জানা গেছে, কমিটিতে মোট ৯টি পদ রয়েছে। আসন্ন নির্বাচনে ৯ পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর মধ্যে সভাপতি পদে মোহাম্মদ আলী খান ও সহ-সভাপতি পদে বর্তমান সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী একক প্রার্থী হওয়ায় এই ২ পদে কোনো নির্বাচন হবে না। তারা নিশ্চিত ভাবে আগামী কমিটিতে সভাপতি ও সহ-সভাপতি হতে যাচ্ছেন।

এছাড়া বাকি ৭ পদে মোট ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। প্রার্থীরা সমিতির উন্নয়নে বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন।

সম্পাদকীয় পদগুলোর মধ্যে সাধারণ সম্পাদক পদে নিজাম উদ্দিন ও মোহাম্মদ ইউনুস, যুগ্ন সাধারণ সম্পাদক পদে মোঃ আবুল হাসেম (রতন) ও জাকারিয়া মোল্লা, কোষাধ্যক্ষ পদে আবদুল ওহাব (দুলাল মিয়াজী) ও মোঃ আশরাফ হোসাইন সাদেক প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এছাড়া ৪টি সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন এ. এস. এম. সাইফুল ইসলাম, আরিফুল হাসান রবিন, সাহাদাত হোসেন, আতিকুর রহমান, জেসমিন সুলতানা ফেন্সী, মেজবাহ উদ্দিন হায়দার ও ভুবনাদিত্য মজুমদার।

এর আগে সমিতির কার্যকরী কমিটি থাকলেও কমিটি হতো সিলেকশন পদ্ধতিতে। তখন আয়কর পেশাজীবি সংখ্যাও কম ছিলো। কিন্তু বর্তমানে সমিতির সদস্য সংখ্যা ১০২ জন। ভোটার ৯৮ জন। এই কারণে প্রথম বারের মতো কমিটি হতে যাচ্ছে নির্বাচনের ভিত্তিতে।