সাবেক বিচারক মোতাহার হোসেনের বিরুদ্ধে মামলা করল দুদক
বিচারক (প্রতীকী ছবি)

নিম্নতম মজুরি বোর্ডের চেয়ারম্যান হলেন জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা

অধস্তন আদালতে কর্মরত জেলা ও দায়রা জজ বা সমপদমর্যাদার ৫ জন বিচারককে বদলি করা হয়েছে। সুপ্রিম কোর্টের সাথে পরামর্শ করেই জুডিসিয়াল সার্ভিসের এসব কর্মকর্তাকে বদলির সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের বিচার শাখা থেকে আজ সোমবার (৫ সেপ্টেম্বর) জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। রাষ্ট্রপতির আদেশে উপসচিব শেখ গোলাম মাহবুব সই করা প্রজ্ঞাপন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, কুড়িগ্রামের জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নানকে বদলি করে খুলনার প্রশাসনিক ট্রাইব্যুনালের সদস্য হিসেবে নিয়োগ করা হয়েছে। আর ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মো. আলমগীর কবিরকে বদলি করে কুড়িগ্রামের জেলা ও দায়রা জজ নিয়োগ করা হয়েছে।

এছাড়া রাজশাহীর মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. লিয়াকত আলী মোল্লাকে বদলি করে নিম্নতম মজুরি বোর্ডের চেয়ারম্যান নিয়োগ করা হয়েছে। বগুড়ার জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকারকে বদলি করে চাঁপাইনবাবগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক করা হয়েছে।

আর চাঁপাইনবাবগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আয়েজ উদ্দিনকে রাজশাহীর মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক হিসেবে বদলি করা হয়েছে।

উল্লেখিত বিচারকদের আগামী ৭ সেপ্টেম্বর বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।