কাশিমপুর কেন্দ্রীয় কারাগার
কাশিমপুর কেন্দ্রীয় কারাগার

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক কয়েদিসহ কারাগারে ২ বন্দীর মৃত্যু

গাজীপুরে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক কয়েদিসহ দুইজন বন্দীর মৃত্যু হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে বলে কারা সূত্রে জানা গেছে।

আজ সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে হাসপাতালে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

নিহতরা হলেন- ময়মনসিংহের মুক্তাগাছা থানার মহিষতারা এলাকার আবু বক্কর সিদ্দিক (৬২) ও মাদারীপুরের শিবপুর থানার চরজানাজা এলাকার খোকন বেপারী (৪২)।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার সূত্রে জানা গেছে, সকালে কারাগারের ভেতর অসুস্থ হয়ে পড়ে আবু বক্কর সিদ্দিক। এ সময় তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে সকাল সাড়ে ১০টার দিকে আবু বক্কর সিদ্দিককে মৃত ঘোষণা করেন। এ কারাগারে তার কয়েদি বন্দী নং- ৪০৪৮/ এ।

তিনি দায়রা মামলা নং ৯০/২০০২, মুক্তাগাছা থানার মামলা নং ০৫ (২) ২০০০, জি, আর- ১০৪ (২) ২০০০, ধারা ৩০২/৩৪ ধারায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়ে এ কারাগারে বন্দী ছিলেন।

এদিকে সকাল ৮টার দিকে কারাগারের ভেতর খোকন অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে দ্রুত গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা করে সকাল ৯টার দিকে মৃত ঘোষণা করেন।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে তার হাজতি নং-৭০৯/১৫। তিনি ঢাকার রমনা থানার মামলা নং-৫৯(০৫)০৭, ধারা-মাদক ১৯(চ) সহ ৫টি মামলায় এ কারাগারে বন্দী ছিলেন।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার দেলোয়ার জাহান বিষয়টি নিশ্চিত করে জানান, সকালে পৃথক সময় কারাগারের ভেতর ওই দুজন অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের হাসপাতালে নিলে চিকিৎসক ওই দুইজনকে মৃত ঘোষণা করেন। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।