সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে যুক্ত হলেন আরও ৯ প্যানেল আইনজীবী
সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড

সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে যুক্ত হলেন আরও ৯ প্যানেল আইনজীবী

আর্থিকভাবে অসচ্ছল, সহায়-সম্বলহীন এবং নানাবিধ আর্থ-সামাজিক কারণে বিচার প্রাপ্তিতে অসমর্থ জনগোষ্ঠীর উচ্চ আদালতে বিনামূল্যে আইনি সহায়তা নিশ্চিতকরণে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটিতে প্যানেল আইনজীবী হিসেবে আরও নয়জন আইনজীবীকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

আজ বুধবার (৭ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড অফিসার ফারাহ্ মামুন এ তথ্য জানিয়েছেন।

বর্তমানে হাইকোর্ট বিভাগের জন্য ৫৪ জন এবং আপিল বিভাগে ১১ জনসহ মোট জন ৬৫ জন আইনজীবী সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবী আছে।

নতুন যাদের অন্তর্ভুক্ত করা হয়েছে তারা হলেন, অ্যাডভোকেট শেগুফতা তাবাসসুম আহমেদ, অ্যাডভোকেট ইশরাত হাসান, অ্যাডভোকেট সাবরিনা জেরিন, ব্যারিস্টার সৈয়দ নাফিউল ইসলাম, অ্যাডভোকেট সাদিয়া তাসনিম, অ্যাডভোকেট নিশাত ফারজানা, অ্যাডভোকেট সাবিনা ইয়াসমিন, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ মাহবুবুল করিম ও অ্যাডভোকেট আরিফুল হক রোকন।

এর আগে গত ৩ আগস্ট কমিটির ২২তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, দেশের স্বল্প আয়ের ও অসহায় নাগরিকদের আইনি সেবা নিশ্চিতের লক্ষ্যে ২০০০ সালে ‘আইনগত সহায়তা প্রদান আইন’ করা হয়। এই আইনের অধীনেই প্রতিষ্ঠা করা হয় জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা। এই সংস্থার অধীনে সুপ্রিম কোর্টসহ দেশের ৬৪ জেলায় লিগ্যাল এইড কমিটি কাজ করছে।