জাল সনদ দিয়ে গণস্বাস্থ্যের পরিচালক : দুদকে আইনজীবীর অভিযোগ
দুর্নীতি দমন কমিশন (দুদক) লোগো

অর্থ আত্মসাৎ : ২ ব্যাংক কর্মকর্তা ও এক মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে মামলা

অপরাধমূলক অসদাচরণ, বিশ্বাসভঙ্গ, প্রতারণা, জাল-জালিয়াতি ও অসাধুভাবে ক্ষমতার অপব্যবহারপূর্বক অর্থ আত্মসাতের অভিযোগে অগ্রণী ব্যাংকের দুই কর্মকর্তা ও এক মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নবসৃজিত বাগেরহাট জেলা কার্যালয়ের উপপরিচালক মোঃ শাহরিয়ার জামিল এ মামলা দায়ের করেন। দুদকের বাগেরহাট কার্যালয়ে রুজুকৃত প্রথম মামলা এটি।

মামলার আসামিরা হলেন- অগ্রণী ব্যাংকের বাগেরহাটের মোড়েলগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক (সাময়িক বরখাস্ত) সাফিয়া বেগম, বরখাস্ত হওয়া অফিসার ক্যাশ (ঋণ কর্মকর্তা) সৈয়দ শিয়ন সাইফ এবং একই এলাকার সোনাখালী আজিজিয়া সিনিয়র মাদ্রাসার সহকারী শিক্ষক আবদুল্লাহ আল মাসুদ।

মামলার সংক্ষিপ্ত বিবরণ

আসামিরা পরস্পর যোগসাজসে বাগেরহাটের মোড়েলগঞ্জের সোনাখালী আজিজিয়া সিনিয়র মাদ্রাসার ১২ জন শিক্ষকের নামে জাল জালিয়াতির মাধ্যমে জনপ্রতি ২ লাখ টাকা করে মোট ১২টি ভোগ্যপণ্য ঋণ মঞ্জুর পূর্বক ২৪ লাখ টাকা উত্তোলন পূর্বক আত্মসাৎ করেন। যার বর্তমান সুদাসলে দায় স্থিতি ৪৩ লাখ ২৭ হাজার ৪৫২ টাকা।

সরকারী কর্মচারী হয়ে অপরাধমূলক অসদাচরণ, বিশ্বাসভঙ্গ, প্রতারণা, জাল-জালিয়াতি ও অসাধুভাবে ক্ষমতার অপব্যবহারপূর্বক আত্মসাৎ করে দন্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধারাসহ ১৯৪৭ সালের ২ নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় আসামিদের বিরুদ্ধে মামলা করা হয়।