গাজীপুর আইনজীবী সমিতির সম্পাদক মারা গেছেন
প্রয়াত অ্যাডভোকেট মনজুর মোরশেদ প্রিন্স

গাজীপুর আইনজীবী সমিতির সম্পাদক মারা গেছেন

গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনজুর মোরশেদ প্রিন্স (৫৬) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইলাইহি রাজিউন)।

আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৪টার দিকে তিনি মারা যান। ভোরে শ্বাসকষ্টজনিত রোগে অসুস্থতাবোধ করলে তাকে দ্রুত তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয। সেখানেই তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

তাঁর বোন অ্যাডভোকেট হাছিনা জাহান বীথি এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে নিজ বাসায় প্রিন্স হৃদযন্ত্রে ব্যথা অনুভব করলে তাকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃতুকালে স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন প্রিন্স। তার বাড়ি গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়নের সাভাজপুর গ্রামে। তার পিতা গাজীপুর বারের প্রয়াত আইনজীবী মকদুম আলী গাজীপুর শহরের উত্তর ছায়াবীথি এলাকায় তার নিজবাড়িতে এক ছেলে অ্যাডভোকেট প্রিন্স ও এক মেয়ে অ্যাভোকেট হাসিনা আক্তার বিথীকে নিয়ে স্থায়ীভাবে বসবাস করতেন।

উল্লেখ্য, ১৯৯৬ সালের ৩১ আগস্ট বার কাউন্সিল সনদ লাভ করেন মনজুর মোরশেদ প্রিন্স। একই বছরের ১৩ নভেম্বর জেলা আদালতে আইন পেশায় যোগদান করেন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, গাজীপুরের সাধারণ সম্পাদক জ্যেষ্ঠ এ আইনজীবী নীল প্যানেল থেকে নির্বাচন করে গত তিনবার সাধারণ সম্পাদক পদে জয়ী হন।

অ্যাডভোকেট প্রিন্স গাজীপুর মহানগর বিএনপির সাবেক সহ সভাপতি। তিনি গাজীপুর জেলা ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন কমিটির যুগ্ম সম্পাদক পদে ছিলেন। এছাড়াও গাজীপুর রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।