গ্রেফতার (ছবি - প্রতীকী)
গ্রেফতার (ছবি - প্রতীকী)

আদালতপাড়ায় বাদীপক্ষের আইনজীবীকে হামলার চেষ্টা, আসামি গ্রেপ্তার

সিলেটে আদালতপাড়ায় বাদীপক্ষের আইনজীবীকে হুমকি ও হামলা চেষ্টার অভিযোগে এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সামনে থেকে তাকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা পুলিশ।

গ্রেপ্তার কামাল হোসেন নগরীর বাদাম বাগিচা সেতুবন্ধন ৫৫/১ নম্বর বাসার রাজা মিয়ার ছেলে।

জানা গেছে, গত ২৪ সেপ্টেম্বর কামাল হোসেনকে প্রধান আসামি করে তার ভাই কালামসহ পরিবারের ৫ জনের বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় মামলা করেন তাদের ছোট ভাই বিল্লাল হোসেন।

সেই মামলায় আসামি কালাম হোসেনের জামিন শুনানি হয় মঙ্গলবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতে। শুনানিতে অংশ নেন বাদী পক্ষের আইনজীবী সামসুজ্জামান জামান। শুনানি শেষে আদালত কালামের জামিন নামঞ্জুর করেন।

এজলাস থেকে বেরিয়ে আসার পর অ্যাডভোকেট সামসুজ্জামানকে বাদী পক্ষের আইনজীবী থেকে সরে দাঁড়াতে মামলার আসামি কামাল হোসেন পথরোধ করে হুমকি দেন। এক পর্যায়ে আরও দুই সহযোগী নিয়ে সামসুজ্জামানের উপর হামলার চেষ্টা করেন।

ওই সময় অন্য আইনজীবী মিলে কামালকে ধাওয়া দিলে তিনি পালানোর চেষ্টা করেন। ভবন থেকে নামার সময় কোর্ট পুলিশ তাকে আটক করে। পরে খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশ তাকে গ্রপ্তার করে থানায় নিয়ে যায়। এ ব্যাপারে ব্যবস্থা নিতে আদালতে লিখিত আবেদন দিয়েছেন অ্যাডভোকেট জামান।

কামালকে প্রকৃত একজন অপরাধী উল্লেখ করে সামসুজ্জামান জামান জানান, গত ২৪ তারিখে তার ভাই-বোনদের ঘরে ঢুকে কুপিয়েছে। কামালের বিরুদ্ধে তার মা মামলা করেছেন। আর নিজের উপর হামলার ঘটনায় কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করবেন বলেও জানান এই আইনজীবী।

এ বিষয়ে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ জানিয়েছেন, আদালত থেকে গ্রেপ্তার হওয়া আসামির বিরুদ্ধে থানায় মামলা রয়েছে। যে আইনজীবীর উপর হামলার চেষ্টা করা হয় তিনি অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে। না হয় চলমান মামলায় তাকে এয়ারপোর্ট থানায় হস্তান্তর করা হবে।