এক বিচারককের ওএসডির দিনে অন্য বিচারকের আবেগঘন স্ট্যাটাস
বিচারক (প্রতীকী ছবি)

অধস্তন আদালতের ৬ বিচারক বদলি

অধস্তন আদালতের ছয় জন বিচারককে বদলি করা হয়েছে। সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে অতিরিক্ত এবং যুগ্ম জেলা ও দায়রা জজ পদমর্যাদার এসব বিচারককে বদলি করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে আজ বুধবার (২৮ ডিসেম্বর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

আইন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়া সই করা প্রজ্ঞাপনের তথ্য মতে, জুডিসিয়াল সার্ভিসের এসব সদস্যকে কর্মস্থল হতে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বদলিকৃত পদ ও কর্মস্থলে নিয়োগ করা হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবদুল্লাহ আল মামুনকে বদলি করে একই জেলার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের দায়িত্ব দেওয়া হয়েছে।নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. কেরামত আলীকে বদলি করে কুষ্টিয়ার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের দায়িত্ব দেওয়া হয়েছে।

ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ রাশেদ তালুকদারকে বদলি করে দেওয়া হয়েছে সিরাজগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের দায়িত্ব। কুড়িগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. সাইফুল ইসলামকে বদলি করা হয়েছে নীলফামারীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে।

এছাড়া পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মতিউর রহমানকে বদলি করা হয়েছে নীলফামারীর ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক হিসেবে। আর নারায়ণগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ নাহিদ নিয়াজীকে বদলি করে ময়মনসিংয়ের যুগ্ম জেলা ও দায়রা জজের দায়িত্ব দেওয়া হয়েছে।