একাদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বিজেএস) ফোরাম
একাদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (বিজেএস) ফোরাম

এজলাসে বিচারকের সঙ্গে অশালীন আচরণ, ১১শ বিজেএস ফোরামের নিন্দা ও প্রতিবাদ

ব্রাহ্মণবাড়িয়া জেলার নারী ও শিশু নির্যতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ফারুককে অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও অশালীন আচরণের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে একাদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস (১১শ বিজেএস) ফোরাম।

সংগঠনের সভাপতি ছগির আহমেদ ও সাধারণ সম্পাদক আসমা জাহান সই করা গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) এ নিন্দা প্রতিবাদ জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২ জানুয়ারি বিচার চলাকালীন এজলাসে কতিপয় স্বার্থান্বেষী বিজ্ঞ আইনজীবী কর্তৃক ব্রাহ্মণবাড়িয়া জেলার নারী ও শিশু নির্যতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মহোদয়কে অকথ্য ভাষায় গালিগালাজ, প্রাণনাশের হুমকি, বিচারিক কাজে নগ্ন হস্তক্ষেপসহ আদালতে কর্মরত কর্মচারীদের মারধর ও মোবাইল ছিনিয়ে নেওয়ার মত নিন্দনীয় কার্যক্রম সংঘটিত করেন। এতে বিচার বিভাগের মর্যাদা ক্ষুন্ন হচ্ছে এবং বিচার কার্য ব্যাহত হচ্ছে।

আরও পড়ুন : এজলাসে বিচারকের সঙ্গে অশালীন আচরণ, ব্রাহ্মণবাড়িয়া বারের সভাপতি-সম্পাদককে হাইকোর্টে তলব

ব্রাহ্মণবাড়িয়া জেলার নারী ও শিশু নির্যতন দমন ট্রাইব্যুনাল-১ এর মাননীয় বিচারক মহোদয়কে অকথ্য ভাষায় গালিগালাজ, প্রাণনাশের হুমকি, বিচারিক কাজে নগ্ন হস্তক্ষেপসহ আদালতে কর্মরত কর্মচারীদের মারধর ও মোবাইল ছিনিয়ে নেওয়ার মত নিন্দনীয় কার্যক্রমে নিরাপত্তা নিয়ে গভীর উদ্বেগ সৃষ্টি হয়েছে এবং এই ঘটনায় ১১শ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস ফোরামের সদস্যগণসহ সকল পর্যায়ের বিজ্ঞ বিচারকবৃন্দের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে।

১১শ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস ফোরামের পক্ষ থেকে উক্ত ঘৃণ্য ও বর্বোরচিত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। যে কোন প্রকার অত্যাচার, নিপীড়ন, পেশীশক্তির বিরুদ্ধে ১১শ বিজেএস ফোরাম বিচার অঙ্গনে কর্মরত মাননীয় বিচারক ও কর্মকর্তা-কর্মচারীদের পাশে আছে এবং থাকবে।