হাইকোর্টের দুই বিচারপতিকে সংবর্ধনা দিলো ল্যাব
ল' ইয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব)-এর ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সংবর্ধনা অনুষ্ঠান

১১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে হাইকোর্টের দুই বিচারপতিকে সংবর্ধনা দিলো ল্যাব

আইনজীবীদের অরাজনৈতিক ও মানবিক সংগঠন ল’ ইয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব)-এর ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সংগঠনটির আজীবন সদস্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে সম্প্রতি নিয়োগপ্রাপ্ত দুই বিচারপতির সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

রাজধানীর একটি অভিজাত হোটেলে সোমবার (৯ জানুয়ারি) প্রতিষ্ঠাবার্ষিকী ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট কাজী ওয়ালী উদ্দীন ফয়সলের সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী মো. নজিবুল্লাহ হিরু। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, সারাদেশের আইনজীবীদের মানবিক কার্যক্রমে ল্যাব এখন একটি অনন্য সংগঠন ও ব্র্যান্ডনেম। এটি ধরে রাখতে কাজ করতে হবে আমাদের সবাইকে।

তিনি আরো বলেন, অসুস্থ আইনজীবী ও মৃত আইনজীবী পরিবারের কল্যাণে পাশে থেকে মানবিক সেবায় দেশে ল্যাব অদ্বিতীয় একটি সেবামূলক সংগঠন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথিদ্বয় হাইকোর্টের বিচারপতি মো. বশির উল্লাহ ও অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ভার্চুয়াল সংযোগে বক্তব্য রাখেন বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলন।

কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শরীফুজ্জামান মজুমদার সংগ্রাম ও সুপ্রীম কোর্ট শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ল্যাবের উপদেষ্টা অতিরিক্ত আ্যার্টনি জেনারেল ব্যারিস্টার মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী, বাংলাদেশ বার কাউন্সিলের কমপ্লেইন্ট এন্ড ভিজিলেন্স কমিটির চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট মোহাম্মদ সাঈদ আহম্মেদ রাজা ও সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক অ্যাডভোকেট আবদুন নুর দুলাল, কর কমিশনার ব্যারিস্টার মোতাসিম বিল্লাহ ফারুকী, সংগঠনের গোল্ডেন লাইফ মেম্বার অ্যাডভোকেট শাহ্ মনজুরুল হক, আজীবন সদস্য ব্যারিস্টার ইমতিয়াজ ফারুক, ঢাকা বার শাখার সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম সরদার।

এছাড়া ও আইনজীবী নেতা অ্যাডভোকেট মমতাজ উদ্দিন মেহেদী, আজীবন সদস্য অ্যাডভোকেট বেলাল হোসেন, অ্যাডভোকেট মোতাহের হোসেন সাজু, কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ফিরোজুল ইসলাম ফিরোজ, অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ, মো: আবিদ হোসেন, ঢাকা বার শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামাল হোসেন পাটোয়ারী, দপ্তর বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তাজুল ইসলাম, অর্থ সম্পাদক কামরুল হাসান খায়ের, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তামান্না, সাংস্কৃতিক সম্পাদক লিজা নাহার, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বিপাসা চক্রবর্তী, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন প্রমুখ।