ব্রাহ্মণবাড়িয়া আদালতের নাজিরকে অবশেষে বদলি
জেলা ও দায়রা জজ আদালত, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়া আদালতের নাজিরকে অবশেষে বদলি

ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ আদালতের নাজির মো. মুমিনুল ইসলামকে চাঁদপুর জেলা জজ আদালতে বদলি করা হয়েছে।

তাকে বদলি করে হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. মিজানুর রহমান বুধবার (৮ ফেব্রুয়ারি) প্রজ্ঞাপন জারি করেছেন। প্রজ্ঞাপনে তাকে প্রশাসনিক কারণে বদলির কথা বলা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ শারমিন নিগার এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ফারুকের অপসারণ এবং আদালতের নাজির মুমিনুলের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে গত ৫ জানুয়ারি থেকে আদালত বর্জন করে আসছিলেন জেলা বারের আইনজীবীরা।

একপর্যায়ে জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর আদালত বর্জন অব্যাহত রেখে বাকি সব আদালতের কার্যক্রমে অংশ নেওয়া শুরু করেন আইনজীবীরা।

কিন্তু দাবি আদায় না হওয়ায় গত মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা নতুন করে সব আদালত বর্জনের কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচি অনুযায়ী গতকাল বুধবার থেকে আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত আদালত বর্জনের এ কর্মসূচি শুরু হয়েছে।

নাজিরকে বদলির মাধ্যমে তাদের দাবি আংশিক মানা হলো।

এদিকে বিচারকের সঙ্গে অশালীন আচরণ ও বিচারকের বিরুদ্ধে স্লোগান দেওয়ার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া বারের সভাপতি-সম্পাদকসহ ২৪ আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার রুল হাইকোর্টে বিচারাধীন রয়েছে।