চট্টগ্রাম আইনজীবী সমিতি নির্বাচনের প্রার্থী পরিচিতি সভা অনুষ্ঠিত
চট্টগ্রাম আইনজীবী সমিতি নির্বাচনের প্রার্থী পরিচিতি সভা

চট্টগ্রাম আইনজীবী সমিতি নির্বাচনের প্রার্থী পরিচিতি সভা অনুষ্ঠিত

ঐতিহ্যবাহী চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন আগামী ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে নির্বাচন কমিশনের উদ্যোগে প্রার্থী পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

আইনজীবী অডিটোরিয়ামে বুধবার (৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক প্রধান নির্বাচন কমিশনার বাবু রতন কুমার রায়।

নির্বাচন কমিশনের পক্ষে জেলা আইনজীবী সমিতির তথ্য ও সহ. হিসাবরক্ষণ কর্মকর্তা শ্রীরুপ চন্দ্র দাশ ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, প্রার্থী পরিচিতি পরিচালনা করেন নির্বাচন কমিশনার মোঃ সেকান্দর বাদশা। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন অপরাপর কমিশনারবৃন্দ যথাক্রমে মোঃ ফখরুদ্দিন চৌধুরী, মোঃ মুজিবুর রহমান খান ও সৈয়দ আনোয়ার হোসেন।

পরিচিতি সভায় বক্তব্য রাখেন সভাপতি পদপ্রার্থী মনতোষ বড়ুয়া ও মোঃ নাজিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক প্রার্থী এ. এস. এম. বজলুর রশিদ মিন্টু ও মুহাম্মদ হাসান আলী চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক প্রার্থী মোহাম্মদ ইমরান ও মোঃ কাশেম কামাল।

বিপুল সংখ্যক আইনজীবীর উপস্থিতিতে অডিটোরিয়াম কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়।

প্রধান নির্বাচন কমিশনার বাবু রতন কুমার রায় বলেন, ঐতিহ্যবাহী চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম আইনজীবী সমিতি। এখানে নির্বাচনে চমৎকার ভাবে গণতান্ত্রিক চর্চা হয়। নির্বাচন কমিশনের উদ্যোগে প্রার্থী পরিচিতি সভায় একই মঞ্চ থেকে প্রার্থীরা তাদের কর্মসূচী উপস্থাপন করে বক্তব্য রাখেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, এটি একটি অনন্য আয়োজন। নির্বাচনী প্রচারণায় গণতান্ত্রিক চর্চা ও আচরণ লক্ষনীয়। একটি উৎসব মুখর পরিবেশে সুষ্ঠু নির্বাচন হয়। নির্বাচনে একটি আচরণ বিধি আছে। নির্বাচন কমিশন স্বাধীন ভাবে কাজ করতে পারে। তিনি একটি সুষ্ঠ ও সুন্দর নির্বাচন অনুষ্ঠানে সকলের সহযোগিতা কামনা করেন।