ভারতের আদালতে চিতাবাঘের হানা, আইনজীবীসহ আহত ৬
ভারতের আদালতে চিতাবাঘের হানা, আইনজীবীসহ আহত ৬

ভারতের আদালতে চিতাবাঘের হানা, আইনজীবীসহ আহত ৬

আদালতে হানা দিয়েছে চিতাবাঘ। আদালত চত্বরে চিতাবাঘ প্রবেশ করায় উপস্থিতির মধ্যে ভয়ানক চাঞ্চল্য বিরাজ করে। আদালতে আচমকা চিতাবাঘ ঢুকে পড়ে এবং আইনজীবীসহ বেশ কয়েকজনকে আহত করে।

গতকাল বুধবার সন্ধ্যায় ভয়াবহ ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের গাজিয়াবাদের (Ghaziabad) একটি আদালতে।

স্থানীয় গণমাধ্যমের তথ্যানুযায়ী, চিতাবাঘ দেখার পর মুহূর্তের মধ্যে বদলে যায় গোটা এলাকার পরিবেশ। হুড়োহুড়ি, চিৎকার শুরু হয়ে যায়। সূত্রের খবর, আদালত চত্বরে চিতাবাঘের আক্রমণে ৬ জন আক্রান্ত হয়েছেন।

চিতা দেখে যে যেদিকে পারেন ছোটাছুটি শুরু করেন। কয়েকজন আইনজীবী একটি ফাঁকা ঘর দেখে সেখানে ঢুকে দরজা বন্ধ করে দেন। এদিকে এমন হল্লা দেখে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে চিতাবাঘটি। এরপরই কোর্টের বাইরে বসে থাকা এক মুচির উপর গিয়ে ঝাঁপিয়ে পড়ে। তাঁকে জখম করার পর এক পুলিশ কর্মীকেও আক্রমণ করে।

সেখান থেকে আবার ফিরে কোর্টের ভিতর ঢুকে একজন আইনজীবীকেও জখম করে। একটি ভিডিওতে সে দৃশ্য ধরাও পড়েছে। দেখা যাচ্ছে, সেই আইনজীবী একটি লাঠি নিয়ে চিতাবাঘটিকে তাড়াতে গিয়েছিলেন। সেইসময়েই পাল্টা তাঁর উপর আক্রমণ চালায় প্রাণীটি। চিতাবাঘটির আক্রমণে আইনজীবীসহ আহত হয়েছেন অন্তত ৬ জন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সহকারী পুলিশ কমিশনার অভিষেক শ্রীবাস্তব বলেন, “চিতার আক্রমণে প্রায় ছয়জন আহত হয়েছেন।”

খবর পেয়ে বন দফতরের একটি দল চিতাবাঘটিকে উদ্ধার করতে ট্রাঙ্কুলাইজার বন্দুক নিয়ে আদালতে পৌঁছায়। গাজিয়াবাদ জেলা ম্যাজিস্ট্রেট রাকেশ কুমার এবং অতিরিক্ত পুলিশ কমিশনার দীনেশ পিও ঘটনাস্থলে পৌঁছেছেন। অবশেষে সন্ধ্যায় চিতাবাঘটিকে ধরে ফেলেন বনকর্মীরা।