জামিন জালিয়াতি : এক আইনজীবীসহ ৪ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
গ্রেফতারি পরোয়ানা জারি (প্রতীকী ছবি)

নাটোরে নদী থেকে বালু উত্তোলন, সেই চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নাটোরের সিংড়ায় আত্রাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ঘটনায় সিংড়ার শেরকোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়না জারি করেছে আদালত।

নাটোরের সিংড়া আমলী আদালতের বেঞ্চ সহকারী রাজু আহমেদ বিষয়টির সত্যতা ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে নিশ্চিত করেন। তিনি বলেন, সোমবার (১৩ ফেব্রুয়ারি) নাটোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ শেরকোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

গত ২৩ অক্টোবর দ্য ডেইলি স্টারে ‘আত্রাই থেকে অবৈধভাবে বালু তোলার অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে’ শিনোরামে সংবাদ প্রকাশিত হয়।

এরপর ২৫ অক্টোবর দ্য ডেইলি স্টারের সংবাদ দেখে স্বপ্রণোদিত মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) বিশেষ পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দেন নাটোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ।

পরে তিন মাস ধরে তদন্ত কাজ শেষে গত ১ ফেব্রুয়ারি আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তানাটোরের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেসন ব্যুরোর উপ-পরিদর্শ মো. সাইদুর রহমান।

তদন্তে লুৎফুল হাবীব রুবেলের বিরুদ্ধে কোনো ধরনের অনুমোদন ছাড়াই অবৈধভাবে আত্রাই নদী গর্ভে হতে ভরাট বালি উত্তোলন করে ভাবনাগনরকান্দি ও শিববাড়ি ঘাটের পাড় ভেঙ্গে ক্ষতিসাধন করার সত্যতা পান তদন্তকারী কর্মকর্তা।

নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার এ.টি.এম. মাইনুল ইসলাম বলেন, বালু উত্তোলনের ঘটনায় এখন পর্যন্ত কোন গ্রেফতারি পরোয়না হাতে পায়নি পুলিশ। আদালত যদি গ্রেফতারি পরোয়ানা জারি করে তার কপি হাতে পাওয়ার পর পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহন করবে।