আইনজীবীকে মারধরের মামলায় পৌর কাউন্সিলর কারাগারে
রিয়াজ পাটওয়ারী রাজু

আইনজীবীকে মারধরের মামলায় পৌর কাউন্সিলর কারাগারে

লক্ষ্মীপুরে আনাস কামাল নামে সুপ্রিম কোর্টের এক আইনজীবীকে মারধরের ঘটনায় লক্ষ্মীপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রিয়াজ পাটওয়ারী রাজুকে কারাগারে পাঠানো হয়েছে। একই মামলায় আরও দুইজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

লক্ষ্মীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) মো. ইউসুফের আদালতে সোমবার (১৩ মার্চ) আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তারা। বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হাসান মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আইনজীবীকে মারধরের মামলার এজাহারভুক্ত আসামি রিয়াজ পাটওয়ারী উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন।

রবিবার (১২ মার্চ) জামিনের মেয়াদ শেষ হওয়ায় সোমবার তিনি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কাউন্সিলর রাজু ও তার ভাই বিপুকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বলে জানান হাসান মাহমুদ।

আইনজীবী আনাস কামাল লক্ষ্মীপুর পৌর ১২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা কাজী একেএম ফজলুল করিমের ছেলে। তিনি লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতির সদস্য এবং সুপ্রিম কোর্টের আইনজীবী।

মামলা সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর পৌরসভার লাহারকান্দি এলাকায় কাউন্সিলর রিয়াজ ও আইনজীবী কামলের বাড়ির রাস্তা সংস্কার করা হচ্ছিল। গত ২৩ জানুয়ারি সকালে কামালের জমির ওপর দিয়ে রাস্তা নেওয়ার সময় বাধা দেওয়া হয়।

এতে রিয়াজের ছোট ভাই বিপুর সঙ্গে আইনজীবী কামালের কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। পরে বিপু লোকজন নিয়ে কামালের ওপর হামলা চালান। এ সময় আশপাশের লোকজন ঘটনাটির ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়।

এ ঘটনায় ওইদিন রাতে আইনজীবী কামালের বড় ভাই ওসমান গনি বাদী হয়ে মামলা করেন। মামলায় কাউন্সিলর রিয়াজ পাটওয়ারী, তার ভাই বিপু পাটওয়ারী, জহির হোসেন, নোমানসহ পাঁচ জনকে আসামি করা হয়।