১১শ বিজেএস ফোরামের সভাপতি মুজাহিদুল, সম্পাদক অভিজিৎ
নবনির্বাচিত সভাপতি শেখ মুজাহিদুল ইসলাম লেনিন ও সাধারণ সম্পাদক অভিজিৎ চৌধুরী

১১শ বিজেএস ফোরামের সভাপতি মুজাহিদুল, সম্পাদক অভিজিৎ

একাদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশনের (বিজেএস) নির্বাহী পরিষদের ২য় বারের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ঢাকার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শেখ মুজাহিদুল ইসলাম লেনিন সভাপতি এবং মাদারীপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অভিজিৎ চৌধুরী সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

বিগত ১১ ও ১৮ মার্চ ২ দিন ব্যাপী অত্র নির্বাচন অনলাইনের মাধ্যমে সম্পন্ন করা হয়। ভোটারগণ ইমেইলের মাধ্যমে ভোটদান সম্পন্ন করেন। তিন জন বিচারকের সমন্বয়ে গঠিত ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন এই নির্বাচন পরিচালনা করেন। ১৮ মার্চ দিবাগত রাত ১০টায় নির্বাচনের ফল প্রকাশ করা হয়।

নির্বাহী পরিষদের অন্যান্য পদে ফয়সাল আহম্মেদ অন্তর (সহ-সভাপতি), মোঃ রাকিব হাসান (যুগ্ম সাধারণ সম্পাদক), মোঃ গাজী সালাউদ্দিন (সাংগঠনিক সম্পাদক), সাইফুল ইসলাম (কোষাধ্যক্ষ), রাহুল দে (তথ্য প্রযুক্তি ও প্রচার সম্পাদক) নির্বাচিত হন। তবে এসব পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তাদেরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

আর সাংস্কৃতিক ও সাহিত্য সম্পাদক পদে বগুড়ার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অনন্যা রায় নির্বাচিত হয়েছেন। সভাপতি, সাধারণ সম্পাদক ও সংস্কৃতিক ও সাহিত্য সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থী থাকায় ১১ ও ১৮ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হয়।

সভাপতি পদে নবনির্বাচিত শেখ মুজাহিদুল ইসলাম লেলিন বলেন, “ন্যায়বিচার নিশ্চিতকরণে সার্ভিসের সদস্যদের অধিকার ও মর্যাদা সংরক্ষণে এবং সোনার বাংলা বিনির্মাণে সুশাসন প্রতিষ্টায় আমরা একসাথে কাজ করবো।“ তিনি নির্বাচন কমিশন, গঠনতন্ত্র প্রনয়ন কমিটি ও নির্বাচনে অংশগ্রহণকারী ও ভোট প্রদানকারী সকল সদস্যদে্র প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক অভিজিৎ চৌধুরী বলেন, “ভালোবেসে বিচারকের চাকুরীতে এসেছি। বিচার বিভাগের মর্যাদা সমুন্নত রাখা ও দেশের প্রতিটি বিচারকের সুখে-দুঃখে পাশে থাকার প্রত্যয়ে আমি কাজ করে যাব। ১১শ বিজেএস ফোরামের সকল সদস্যদের ব্যক্তিগত ও পেশাগত প্রয়োজনে আমি সর্বদা পাশে থাকতে বদ্ধপরিকর। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট জুডিশিয়ারি রূপায়ণে সাধ্যমত কাজ করে যাব।”

নির্বাচিত প্রত্যেক সদস্য দেশের বিভিন্ন আদালতে বিচারকের দায়িত্ব পালন করছেন। ২ বছরের জন্য নির্বাচিত অত্র কমিটি আগামী ২২মার্চ তারিখ হতে দায়িত্ব গ্রহণ করবেন।