বাংলাদেশ হবে সিঙ্গাপুর-মালয়েশিয়ার মতো: প্রধান বিচারপতি
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী

বাংলাদেশ হবে সিঙ্গাপুর-মালয়েশিয়ার মতো: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, আগামী ২০ থেকে ৩০ বছরের মধ্যে বাংলাদেশের অবস্থান হবে সিঙ্গাপুর মালয়েশিয়ার মতো। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে যে দেশ স্বাধীন হয়েছে, তার সুফল আমরা পাচ্ছি। অর্থনৈতিক অর্জনসহ প্রতিটি ক্ষেত্রে আমরা এগিয়ে যাচ্ছি।

আজ শনিবার (১৫ জুলাই) সকালে ময়মনসিংহ জেলা ও দায়রা জজ প্রাঙ্গণে বিচারপ্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ন্যায়কুঞ্জ উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান বিচারপতি বলেন, যারা বিচারপ্রার্থী হয়ে আদালতে আসেন তারা আর কেউ নন, তারাই দেশের মালিক। জনগণ বিচার চেয়ে দীর্ঘদিন আদালতের বারান্দায় ঘুরে সঠিক সময়ে বিচার না পেলে ভুলে যেতে পারে দেশে বিচার ব্যবস্থা আছে, তাই সঠিক সময়ে বিচার কার্যক্রম পরিচালনা করে মামলা জট কমাতে বিচারক ও আইনজীবীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

প্রধান বিচারপতি আরো বলেন, বিচারবিভাগকে রাষ্ট্রের অগ্রগতির সাথে খাপখাইয়ে এগিয়ে নিয়ে যেতে আমরা চেষ্টা করে যাচ্ছি। মামলার যে জট শুরু হয়েছে একই সাথে কাঁধে কাঁধ রেখে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় নিষ্পত্তি করতে হবে। ২০২২ সালে সারা দেশের মধ্যে ময়মনসিংহে সর্বোচ্চ মামলা নিষ্পত্তি হয়েছে। এবছর মামলার নিষ্পত্তির অগ্রযাত্রা গত বছরের চেয়েও বেশি। গতবছর সর্বপ্রথম ময়মনসিংহ তাদের কার্যক্রমে প্রধান বিচারপতি পদক পেয়েছে। তাদের কার্যক্রমকেই মূলত স্বাগত জানাতে আজকে ময়মনসিংহে আসা।

এসময় উপস্থিত ছিলেন আপীল বিভাবের বিচারপতি ওবায়দুল হাসান, হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. জাকির হোসেন, ময়মনসিংহের সিনিয়র জেলা ও দায়রা জজ মমতাজ পারভীন, জেলা জজ আনিসুর রহমান, জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল প্রমুখ।