অবকাশে হাইকোর্টের বিচারকাজ পরিচালনায় ৬ বেঞ্চ গঠন
সুপ্রিম কোর্ট

হাইকোর্ট বিভাগের অফিসের নতুন সময়সূচি নির্ধারণ

অবকাশকালীন সময়ে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অফিসের নতুন সময়সূচি নির্ধারণ করে দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আজ রোববার (৩ সেপ্টেম্বর) থেকে নতুন এ সময়সূচি কার্যকর হয়েছে। নির্ধারিত সময়সূচি অনুযায়ী অবকাশকালীন সময়ে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অফিস চলবে।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, অবকাশকালীন (৩ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত) সরকারি ও সাপ্তাহিক ছুটি ব্যতীত মোট ২৩ কার্যদিবস হাইকোর্ট বিভাগের অফিসের নতুন সময়সূচি নির্ধারণ করে দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।’

নতুন সময়সূচি অনুযায়ী সপ্তাহে প্রতি রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অফিস চলবে। তবে দুপুর দেড়টা থেকে ২টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে।

প্রসঙ্গত, পয়লা সেপ্টেম্বর থেকে সরকারি ও সাপ্তাহিক ছুটিসহ কোর্টের অবকাশ শুরু হয়েছে। ফলে আগামী ৭ অক্টোবর পর্যন্ত সুপ্রিম কোর্টের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে।

আরও পড়ুনঅবকাশে হাইকোর্টে দুই ধাপে ২৬ বেঞ্চে চলবে বিচারকাজ

তবে, এ সময়ে জরুরি মামলা সংক্রান্ত বিষয়াদি নিষ্পত্তি ও বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য হাইকোর্ট বিভাগে সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে অবকাশকালীন বেশ কয়েকটি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।

আরও পড়ুনঅবকাশকালীন চেম্বার জজ বিচারপতি ইনায়েতুর রহিম

এছাড়া আপিল বিভাগের চেম্বার কোর্ট সুনির্দিষ্ট তারিখ ও সময়ে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন। এ বিষয়ে বিস্তারিত সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।