প্রধান বিচারপতির ফটকে লাথি মারা মানেই বিচার বিভাগে লাথি মারা : আইনমন্ত্রী

কিছু রাজনৈতিক দল আন্দোলনের নামে সহিংসতা শুরু করেছে। বিএনপি-জামায়াত ষড়যন্ত্রমলূক কাজ করে শনিবার (২৮ অক্টোবর) আইনশৃঙ্খলা বাহিনীর এক সদস্যকে হত্যা করেছে। দেশে কেউ আইনের ঊর্ধ্বে নয় বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, এ হত্যার বিচার অবশ্যই হবে। শনিবার প্রধান বিচারপতির ফটকে লাথি মারা হয়েছে। এটা আমি মনে করি বিচার বিভাগে লাথি মারা হয়েছে। এটা কোনো সরকার, বাংলাদেশের জনগণ সহ্য করবে না। এর বিচার হবে।

রোববার (২৯ অক্টোবর) দুপুরে গাজীপুরে নবনির্মিত রেজিস্ট্রেশন কমপ্লেক্স উদ্বোধন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী আরও বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। রাজনীতি গণতন্ত্রের একটা অংশ। রাজনীতিতে অনেক কথা, দেশের মানুষের কল্যাণের কথা দেশের মানুষের উন্নয়নের কথা বলতে কারও বাধা নেই। কিন্তু রাজনীতির নামে যদি সহিংসতা চালানো হয় তাহলে আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে বলবো ব্যবস্থা নিতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে সারা বিশ্বে পরিচিত করিয়েছেন। তিনি দেশের উন্নয়ন করেছেন।

এ সময় আরও বক্তব্য দেন আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক (নিবন্ধন) উম্মে কুলসুম ও জেলা রেজিস্ট্রার সাদিকুল নাহার।