নওগাঁয় মিথ্যা মামলা করায় বাদীনির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল নওগাঁ

নওগাঁয় মিথ্যা মামলা করায় বাদীনির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

নওগাঁয় যৌনপীড়নের মিথ্যা মামলা দিয়ে আসামী পক্ষকে ফাঁসানোর অভিযোগে বাদীনির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যুর আদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার (১৫ নভেম্বর) নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, জেলার বদলগাছী উপজেলার শেরপুর গ্রামের মৃত আঃ রউফের মেয়ে নিগার সুলতানা ওরফে নাইচ (২৭) একই গ্রামের গ্রামের সোহেল রানাসহ চার জনের বিরুদ্ধে ২০১৯ সালের ০২ আগস্ট নিজ বাড়ির পশ্চিম পাশে খুলিয়ানের মাঝখানে যৌনপীড়নের অভিযোগে একটি মামলা দায়ের করেন।

তদন্ত শেষে পুলিশ ঘটনার সত্যতা না থাকায় প্রতিবেদন দাখিল করেন। বাদীনি পুলিশ রিপোর্টের বিরুদ্ধে নারাজী দাখিল করলে ট্রাইব্যুনাল শুনানী অন্তে নারাজী দরখাস্ত মঞ্জুর করে সোহেল রানাসহ চার জনের বিরুদ্ধে অপরাধ আমলে গ্রহণ করেন।

পরবর্তীতে আদালতে সাক্ষ্য গ্রহণ শেষে চলতি বছরের ২১ সেপ্টেম্বর আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় সকল আসামীকে খালাস প্রদান করেন।

আসামীরা শারীরিক, আর্থিক ও মানসিক ক্ষতি হয়েছে দাবী করে আজ যৌনপীড়ন দাবী করা নারী নিগার সুলতানা ওরফে নাইচসহ চার জনের বিরুদ্ধে আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধনী/২০০৩) এর ১৭ ধারায় অভিযোগ আনয়ন করেন ভুক্তভোগী জেলার বদলগাছী উপজেলার শেরপুর গ্রামের মৃত আজিজুল হকের ছেলে সোহেল রানা (৩৫)।

ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মেহেদী হাসান তালুকদার অভিযোগটি আমলে নিয়ে মিথ্যা মামলা দায়ের করা উক্ত নারীসহ চার জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন। আগামী ৩০ জানুয়ারী আসামীদের গ্রেফতার পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।