ঢাকা মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে ককটেল বিস্ফোরণ

ঢাকার আদালত প্রাঙ্গণে ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের প্রাঙ্গণে ককটেল বিস্ফোরণের ঘটনায় রাজধানীর কোতোয়ালি থানায় মামলা হয়েছে।

আজ মঙ্গলবার (২১ নভেম্বর) কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার (২০ নভেম্বর) কোতোয়ালি থানার উপ-পরিদর্শক মো. কামরুল হোসেন বাদী হয়ে অজ্ঞানতামাদের আসামি করে এ মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, সোমবার (২০ নভেম্বর) বিকেল ৩টা ৫২ মিনিটে ককটেল বিস্ফোরণ ঘটায় অজ্ঞাতনামা নাশকতাকারীরা। উপস্থিত আইনজীবীদের ও আদালতে আসা বিচারপ্রার্থীদের জীবন ও সম্পত্তি বিপন্ন অথবা গুরুতর ক্ষতিসাধনের লক্ষ্যে ককটেল বিস্ফোরণ করে তারা। এতে আদালতে আসা বিচারপ্রার্থীসহ বিভিন্ন লোকজন আতঙ্কিত হয়ে পড়েন এবং আদালতের নিরাপত্তা হুমকির মুখে পড়াসহ আদালতের বিচার কার্যক্রম বিঘ্নিত হয়।

এদিকে ককটেল বিস্ফোরণের ঘটনার সিসিটিভি ফুটেজ পেয়েছে পুলিশ। সেটি দেখে জড়িতদের শনাক্ত করা গেছে বলে দাবি করছেন পুলিশের কর্মকর্তারা। এখন সন্দেহভাজন ওই হামলাকারীদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

সিসিটিভির ফুটেজে দেখা যায়, বোরকা পরিহিত এক নারী ও এক পুরুষ মহানগর দায়রা জজ আদালতের চারতলা থেকে ককটেল সদৃশ বস্তু নিচে ফেলেন। এসময় তাদের সঙ্গে একটি ছোট শিশুও ছিল। এরপর তারা দ্রুত আদালত চত্বর থেকে চলে যান।

এ বিষয়ে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের নাজির শাহ মো. মামুন জানান, বোরকা পরিহিত নারী তার ব্যাগ থেকে ককটেল বের করে দেন। সঙ্গে থাকা পুরুষ ককটেলটি উপর থেকে নিচে ছুড়ে ফেলেন।

ঢাকা মহানগর পুলিশের লালবাগ জোনের ডিসি জাফর হোসেন বলেন, আদালতে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। যারা এ কাজ ঘটিয়েছে সিসিটিভি ফুটেজ দেখে তাদের শনাক্ত করা গেছে। তাদের গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে।