কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের প্রধান কারারক্ষী ৩০০ পিস ইয়াবাসহ গ্রেফতার

কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের প্রধান কারারক্ষী ৩০০ পিস ইয়াবাসহ গ্রেফতার

গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে প্রধান কারারক্ষীকে ৩০০ পিস ইয়াবাসহ গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে কারাগারে প্রবেশের সময় অন্য কারারক্ষীরা তাকে তল্লাশি করে ইয়াবা উদ্ধার করেন।

গ্রেফতার ব্যক্তির নাম সাইফুল ইসলাম (৫৯)। তিনি চাঁদপুর মতলব থানার আদলবিটি গ্রামের আব্দুল জলিলের ছেলে। কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে প্রধান কারারক্ষী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন সাইফুল।

কারা কর্তৃপক্ষ ও পুলিশ জানায়, দুপুর ১২টার দিকে কারাগারের প্রধান কারারক্ষী সাইফুল ইসলাম হাইসিকিউরিটি কারাগারের ভেতরে প্রবেশ করতে যান। এসময় নিয়ম অনুযায়ী অন্য রক্ষীরা তাকে তল্লাশি করেন। তার ইউনিফর্মের প্যান্টের ডান পকেট থেকে ৩০০ পিস ইয়াবা পান। পরে তাকে আটক করে কোনাবাড়ি থানা পুলিশে হস্তান্তর করা হয়।

কারাগারের সুপার সুব্রত কুমার বালা জানান, তল্লাশি ছাড়া কাউকে কারাগারের ভেতরে যাওয়ার অনুমতি দেওয়া হয় না। তিনি (সাইফুল ইসলাম) কারারক্ষীদের এড়িয়ে যাওয়ার চেষ্টা করলেও কোনো লাভ হয়নি। তাকে তল্লাশি করা হয়। তার বিরুদ্ধে বিভাগী ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম জানান, এ ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

এরআগে গত ২ সেপ্টেম্বর গাজীপুর সিটি করপোরেশনের ময়লার ট্রাক কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে প্রবেশের সময় তল্লাশি করা হয়। এসময় গাঁজা ও দেশীয় অস্ত্রসহ দুজনকে আটক করেন কারারক্ষীরা।

গ্রেফতাররা হলেন গাজীপুর সিটি করপোরেশনের সদর থানার ছোট দেওরা এলাকার বাসিন্দা ট্রাকচালক আবু নাঈম (২৮) ও একই থানার শান্তিপল্লী এলাকার চালকের সহকারী মো. আশরাফ (৩০)।