চট্টগ্রাম-৪ আসনের সালাউদ্দিনের প্রার্থিতা বাতিল, লাখ টাকা জরিমানা
স্বতন্ত্র প্রার্থী মো. সালাউদ্দিন (Iইনসেটে)

চট্টগ্রাম-৪ আসনের সালাউদ্দিনের প্রার্থিতা বাতিল, লাখ টাকা জরিমানা

হলফনামায় সরকারি চাকরির তথ্য গোপন করায় চট্টগ্রাম–৪ (সীতাকুণ্ড) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. সালাউদ্দিনের প্রার্থিতা বাতিল করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। একইসঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা করেছেন আদালত।

প্রার্থিতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনের (ইসি) করা আবেদন শুনানি শেষে আজ রোববার (৩১ ডিসেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

এছাড়া তথ্য গোপন করে আদালতের সঙ্গে প্রতারণা করায় তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এ বিষয়ে অধিকতর তদন্তের জন্য চট্টগ্রামের সিভিল সার্জন ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজিকে নির্দেশ দিয়েছেন আদালত।

আদালত বলেছেন, মো. সালাউদ্দিন সাংঘাতিক প্রতারণা করেছেন।

আদালতে ইসির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ।

এর আগে গত বৃহস্পতিবার সরকারি কর্মচারী হিসেবে চাকরিতে থাকার তথ্য গোপনের অভিযোগ তুলে চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড ও চট্টগ্রাম নগরের আংশিক) আসনে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ সালাউদ্দিনের প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন করে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির আইনজীবী খান মোহাম্মদ শামীম আজিজ শুনানিতে বলেন, মোহাম্মদ সালাউদ্দিন স্বাস্থ্য সহকারী হিসেবে ২০১২ সাল থেকে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কাজ করে আসছেন। অথচ নির্বাচনে মনোনয়নপত্রে ব্যক্তিগত তথ্যে তিনি পেশা ব্যবসা (ওষুধ) বলে উল্লেখ করেছেন।

আইনজীবী শামীম আজিজ বলেন, তিনি যে সরকারি চাকরিজীবী, সেই তথ্য তিনি গোপন করেছেন। এমনকি ভোট গ্রহণ কর্মকর্তার তালিকায় তার (মোহাম্মদ সালাউদ্দিন) নাম রয়েছে বলে গণমাধ্যমে এসেছে। সংবিধান ও সরকারী কর্মচারী আচরণ বিধিমালার বিধি অনুযায়ী তিনি নির্বাচনে অংশ নিতে পারেন না।