প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায় জামিন পাননি আমীর খসরু
আমীর খসরু মাহমুদ চৌধুরী

প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায় জামিন পাননি আমীর খসরু

প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন আবেদন নাকচ করেছেন আদালত। তবে পল্টন থানার আরেক মামলায় তাঁর জামিন আবেদন মঞ্জুর করা হয়েছে।

আজ বুধবার (২৪ জানুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এসিএমএম) তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।

এ নিয়ে ১০ মামলার মধ্যে ৯টিতে জামিন পেলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। তবে এ মামলায় জামিন না হওয়ায় সহসাই কারামুক্ত হচ্ছেন না তিনি।

আমীর খসরু মাহমুদ চৌধুরীর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে করা আরও দুটি মামলার জামিন শুনানি হয়। এর মধ্যে প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায় তাঁর জামিন আবেদন নাকচ হয়েছে। তবে পল্টন থানার মামলায় জামিন মঞ্জুর করেছেন আদালত। ১০টির মধ্যে ৯টি মামলায় জামিন পেলেন তিনি।

এর আগে একই আদালত থেকে পৃথক আট মামলায় জামিন পান আমীর খসরু মাহমুদ চৌধুরী।

গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

পুলিশ সদস্য হত্যা মামলায় তাঁকে গত ২ নভেম্বর রাতে গ্রেপ্তার করা হয়। তাঁর আইনজীবীরা জানিয়েছেন, আমীর খসরুর বিরুদ্ধে মোট ১০ মামলা রয়েছে।