৩৪ বছর আগে বনকর্মী হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড, ৩ জনের যাবজ্জীবন
অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত, কক্সবাজার

কক্সবাজারে ৪২ হাজার ইয়াবা পাচারের মামলায় একজনের যাবজ্জীবন

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : ৪২ হাজার পিচ ইয়াবা টেবলেট পাচারের মামলায় এক আসামীকে যাবজ্জীবন কারাদন্ড, একইসাথে ৫০ হাজার অর্থদন্ড, অর্থদন্ড অনাদায়ে আরো ৫ বছর বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ সাইফুল ইলাহী মঙ্গলবার (৭ মে) এ রায় প্রদান করেন।

দন্ডিত আসামীর নাম আবদুল্লাহ।

একই আদালতের অতিরিক্ত পিপি ও রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনাকারী অ্যাডভোকেট সুলতানুল আলম এ তথ্য জানিয়েছেন।

মামলা, বিচার ও রায়

২০২১ সালে কক্সবাজারের টেকনাফ সদর ইউনিয়নের মিটাপানির ছড়ায় কোস্ট গার্ডের একটি টিম এক অভিযান চালিয়ে আসামী আবদুল্লাহকে বস্তাভর্তি ৪২ হাজার পিচ ইয়াবা টেবলেট সহ আটক করে। এ ঘটনায় কোস্ট গার্ডের একজন কর্মকর্তা বাদী হয়ে টেকনাফ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন।

আরও পড়ুন: বিচার বিভাগীয় স্টাফদের নিষ্ঠার সাথে কাজ করতে হবে : কক্সবাজারের জেলা জজ

মামলায় সাক্ষীদেরর সাক্ষ্য গ্রহণ, আসামী পক্ষে তাদের জেরা, আলামত প্রদর্শন, রাসায়নিক পরীক্ষার ফলাফল পর্যালোচনা, আসামীকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ, যুক্তিতর্ক সহ মামলার সকল বিচারিক কার্যক্রম সম্পন্ন করে মামলাটি বিচারের জন্য মঙ্গলবার দিন ধার্য্য করা হয়।

ধার্য্য দিনে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ সাইফুল ইলাহী ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর সারণি (গ) ধারায় আসামী আবদুল্লাহকে দোষী সাব্যস্থ করে যাবজ্জীবন কারাদন্ড, একইসাথে ৫০ হাজার অর্থদন্ড, অর্থদন্ড অনাদায়ে আরো ৫ বছর বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।