চট্টগ্রামে নবীন আইনজীবীদের বরণ করে নিলেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ

চট্টগ্রামে নবীন আইনজীবীদের বরণ করে নিলেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ

আইনজীবীদের ঐতিহ্যবাহী সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে নবীন আইনজীবী বরণ ও পুনর্মিলনী এবং সংগঠনের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ চট্টগ্রাম জেলা শাখার আহ্বায়ক মোহাম্মদ মুজিবুল হকের সভাপতিত্বে এবং সদস্য সচিব এ.এইচ.এম. জিয়াউদ্দিনের সঞ্চালনায় মঙ্গলবার (২১ মে) এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিগত ২০২১, ২০২৩ এবং ২০২৪ সালে তালিকাভুক্ত নবীন আইনজীবীদের সংর্বধনা প্রদান করা হয়। প্রায় ৭০০ নবীন আইনজীবীদের মাঝে শুভেচ্ছাস্বরূপ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম।

আরোও উপস্থিত ছিলেন আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ যথাক্রমে বীর মুক্তিযোদ্ধা মো. ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, রেজাউল করিম চৌধুরী, রতন কুমার রায়, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সৈয়দ মোক্তার আহসেদ, হুমায়ন আকতার, মনতোষ বড়–য়া, হুমায়ন কবির রাসেল, অশোক কুমার দাশ, মো. আবদুর রশিদ, মোহাম্মদ আইয়ুব খান, মেজবাহ উদ্দিন চৌধুরী, এ.এস.এম. বজলুর রশিদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বাংলা ও বাঙ্গালীর ইতিহাসের মুকুটবিহীন সম্রাট ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশ স্বাধীন করে দেশকে অর্থনৈতিক মুক্তির দিকে নিয়ে যাচ্ছিলেন ঠিক তখনি দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারী ব্যক্তিবর্গ বঙ্গবন্ধুর বিরুদ্ধে গভীর ষড়যন্তে লিপ্ত হয়ে বিতর্ক বাঙ্গালী ব্যক্তিদের দিয়ে বঙ্গবন্ধু খুন করেছে সত্য কিন্তু তার আদর্শকে তারা দমাতে পারিনি।

বক্তারা বলেন, ব্যক্তি বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তাঁর আদর্শকে কখনো হত্যা করা যাবে না। তাঁর আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মে অমলিন হয়ে থাকবে। তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা আজ দেশকে নেতৃত্ব দিয়ে দরিদ্র দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করেছেন।

তাই আমাদেরকে শোষণহীন, বৈষম্যহীন, আইনের শাসন ও ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার মাধ্যমে বঙ্গবন্ধরু আদর্শে অনুপ্রাণিত হতে হবে। এজন্য জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে বলেও উল্লেখ করেন বক্তারা।