সিলেটে অবিলম্বে হাইকোর্ট বেঞ্চ স্থাপনের দাবিতে মানববন্ধন
সিলেটে অবিলম্বে হাইকোর্ট বেঞ্চ স্থাপনের দাবিতে মানববন্ধন

সিলেটে অবিলম্বে হাইকোর্ট বেঞ্চ স্থাপনের দাবিতে মানববন্ধন

সিলেট বিভাগে হাইকোর্ট বেঞ্চ স্থাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। জেলা ও দায়রা আদালতের সামনে মানববন্ধন করেন সিলেট বিভাগ হাইকোর্ট বেঞ্চ স্থাপন বাস্তবায়ন কমিটির নেতারা।

কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মুজিবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব অ্যাডভোকেট বদরুল আহমদ চৌধুরীর পরিচালনায় মঙ্গলবার (১৭ জানুয়ারি) এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আব্দুল মান্নান চৌধুরী, সাবেক পিপি অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, সাবেক পিপি অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম শাহীন, এ কে এম শমিউল আলম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সিলেটে অতীতে হাইকোর্ট বেঞ্চ ছিল। কিন্তু কোনো এক অদৃশ্য কারণে সিলেট থেকে বেঞ্চটি তুলে নেওয়া হয়। এ কারণে হাইকোর্টে প্র্যাকটিসকারী আইনজীবীদের পাশাপাশি বিচারপ্রার্থী মানুষের ভোগান্তির শেষ নেই।

তারা বলেন, সিলেটে সব ধরনের সুযোগ সুবিধা আছে। তাই সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি, সিলেটে অবিলম্বে হাইকোর্ট বেঞ্চ স্থাপন করা হোক। এতে বিচারপ্রার্থীদের দুর্ভোগ কমবে এবং মামলা নিষ্পত্তিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

মানববন্ধনে সিলেট জেলা আইনজীবী সমিতির সিনিয়র, জুনিয়রসহ বিপুল সংখ্যক আইনজীবী উপস্থিত ছিলেন।