বিচারকাজে বাধা দেওয়ায় আইনজীবী সহকারী বরখাস্ত
আইনজীবী সহকারী রণজিত কুমার নাগ

বিচারকাজে বাধা দেওয়ায় আইনজীবী সহকারী বরখাস্ত

নিয়ামুল হক: গুরুতর আদালত অবমাননাকর কাজে লিপ্ত হওয়া এবং অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগে এক আইনজীবী সহকারীকে সাময়িক বরখাস্ত করেছে মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতি। একইসঙ্গে তাঁকে স্থায়ী বরখাস্ত কেন করা হবে এই মর্মে ৭ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জয়নুল হক গতকাল বুধবার (১১ সেপ্টেম্বর) এই শোকজ করেন। অভিযোগ ওঠা আইনজীবী সহকারীর নাম রণজিত কুমার নাগ (কার্ড নং – ৮৫)।

আদালত ও আইনজীবী সমিতির সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) মৌলভীবাজারের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারকাজ চলাকালে রণজিত কুমার নাগ বিচারক ও আইনজীবীদের সামনে দরজায় লাথি মেরে আদালত কক্ষে প্রবেশ করেন।

এজলাসে প্রবেশ করে আদালতের ডকে থাকা উপস্থিত দুইজন ব্যক্তিকে জোরপূর্বক ছিনিয়ে নিয়ে আদালতকে তুচ্ছতাচ্ছিল্য ভাষায় কথাবার্তা বলেন ও অসৌজন্যমূলক আচরণের মাধ্যমে আদালত ও আইনজীবীদের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেন।

আদালতের বিচারিক কার্যক্রমে বাধা প্রদান করার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটি এবং আইনজীবী সহকারী সমিতির কার্যনির্বাহী কমিটির সকল সদস্যদের সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক রণজিত কুমার নাগের আইনজীবী সহকারী কার্ড সাময়িকভাবে বাতিল করা হয়েছে।

একইসঙ্গে তাঁর আইনজীবী সহকারী কার্ড কেন আজীবনের জন্য বাতিল করা হবে না সে বিষয়ে নোটিশপ্রাপ্তির ৭ কার্যদিবসের মধ্যে আইনজীবী সমিতির অফিসে লিখিতভাবে কারণ দর্শাতে বলা হয়েছে।