চাঁদপুরের জেলা ও দায়রা জজ জুলফিকার আলী খানের বাসভবন

চাঁদপুরে বিচারকের বাড়িতে চুরি

চাঁদপুরের জেলা ও দায়রা জজ জুলফিকার আলী খানের বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। বিচারকের বাসভবনে রোববার (৭ জুলাই) ভোর রাতে চোর ঢুকে জানালার পাশে থাকা খাটের মশারি কেটে মোবাইল ফোন ও একটি ল্যাপটপ নিয়ে যায়। জজের বাসভবনে চুরি হওয়ায় নিরাপত্তাহীনতা দেখা দিয়েছে স্থানীয়দের মধ্যে।

জজ জুলফিকার আলী জানান, মাস কয়েক আগে ওই ভবনের ওপরতলায় পরিবার নিয়ে থাকতেন। ছাদের পলেস্তারা খসে পড়ায় তিনি ভবনের নিচতলায় নেমে আসেন। রবিবার ভোরের দিকে চোর জানালা দিয়ে মশারি কেটে তার স্ত্রীর মোবাইল নিয়ে গেছে।

তিনি বলেন, ‘আমার বাসভবনের দেয়াল ছোট। গণপূর্ত বিভাগকে দেয়ালটির উচ্চতা বাড়ানোর জন্য প্ল্যান পাস করে দেওয়া হয়েছে। এছাড়া সিসি ক্যামেরা বসানোর জন্যও বলেছিলাম। কিন্তু গণপূর্ত বিভাগ এখনও তা করেনি। চার জন পুলিশ দায়িত্বে থাকলেও তারা শুধু গেটের সামনে থাকেন। পুরো বাড়ি ঘুরে দেখেন না। আজকে চোর মোবাইল চুরি করে নিয়েছে। কালকে যে আমার গলায় ধারালো অস্ত্র ধরবে না তার কী গ্যারান্টি আছে?’

খবর পেয়ে জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান ও চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশ সুপার জিহাদুল কবির জানান, রাস্তার সিসি ক্যামেরার ফুটেজ দেখে চোর শনাক্ত করা গেছে। আশা করি, তাকে দ্রুত আটক করা হবে। গেটের সামনে পুলিশ প্রহরার পরও এ ধরনের ঘটনা ঘটার বিষয়ে তিনি বলেন, ‘সেটি আমরা তদন্ত করে দেখবো।’

এ ঘটনায় জেলা নাজির বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে চাঁদপুর মডেল থানায় একটি এজাহার করা হয়েছে।