ড. বদরুল হাসান কচি

ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডট কম সম্পাদক আওয়ামী লীগের উপ-কমিটিতে

সুপ্রিম কোর্টের আইনজীবী ড. বদরুল হাসান কচি বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক কেদ্রীয় উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। ১৬ জানুয়ারি মঙ্গলবার রাতে বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এই কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়।

বদরুল হাসান কচি আইনে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি। পেশায় একজন আইনজীবী। একই সঙ্গে তিনি সম্পাদনা করছেন আইন বিষয়ক অনলাইন নিউজ পোর্টাল ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডট কম।

পাশাপাশি তিনি নিয়মিত কলাম লেখেন বিভিন্ন জাতীয় দৈনিক, সাপ্তাহিক ও অনলাইন গণমাধ্যমে। সম্প্রতি প্রকাশিত ‘ষোড়শ সংশোধনী বাতিল রায় পর্যবেক্ষণ বিতর্ক’ এবং ‘আইন সহজে বুঝি’ নামে তাঁর বই দুইটি বেশ পাঠকপ্রিয়তা পেয়েছে। এছাড়া ‘শান্তিকন্যা (শেখ হাসিনা)’; ‘২১ আগস্ট ষড়যন্ত্রের আরেকটি দিন’; ‘জাতীয় সংসদে সুধাংশু শেখর হালদার’ নামে তাঁর আরও তিনটি সম্পাদিত বই রয়েছে।

বদরুল হাসান কচি ফেনীর বিখ্যাত রাজনৈতিক পরিবারের ছেলে। তাঁর দাদা মরহুম মৌলভী ইব্রাহিম শেরে বাংলা এ কে ফজলুল হকের কৃষক প্রজা পার্টির বৃহত্তর নোয়াখালীর সাধারণ সম্পাদক ছিলেন এবং ১৯৩৭ সালের সাধারণ নির্বাচনে মৌলভী ইব্রাহিম কৃষক প্রজা পার্টির মনোনীত প্রার্থী হিসেবে এমএলএ (১৯৩৭-১৯৪৬) নির্বাচিত হন।

কৃষি ও সমবায় বিষয়ক কেদ্রীয় এই উপ-কমিটিতে সদস্য হিসেবে উল্লেখযোগ্য ব্যক্তিরা হলেন- সাবের হোসেন চৌধুরী এমপি, ইস্রাফিল আলম এমপি, মোঃ মামুনুর রশীদ কিরণ এমপি, নজরুল ইসলাম বাবু এমপি।

নিজস্ব প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম